শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

সিলেটে ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচ!

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ২৬২ বার

স্পোর্টস ডেস্কঃ  বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাংলাদেশের হোম ভেন্যূর তিনটি ম্যাচই সিলেটে অনুষ্ঠিত হবে। তবে সবকিছু নির্ভর করছে দেশের করোনা পরিস্থিতির ওপর। এই দু’টি টুর্নামেন্টের চারটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। কাতার ম্যাচ বাদে বাকি তিন ম্যাচই ঘরের মাঠে। বাংলাদেশে এসে ম্যাচ খেলবে আফগানিস্তান, ভারত ও ওমান।
৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে সিলেট জেলা স্টেডিয়ামে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পরিকল্পনা ছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারত ও ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজনের। তবে করোনা ভাইরাসের কারণে পাল্টে দিয়েছে বাফুফের ভাবনা। বাফুফে চাইছে কোনো প্রকার ঝুঁকি না নিয়ে এক ভেন্যুতেই তিনটি ম্যাচ আয়োজন করতে। সেক্ষেত্রে সিলেটের সম্ভাবনাই বেশি।

অক্টোবর ও নভেম্বরে পরিস্থিতি কেমন থাকে, তার ওপর অনেক কিছু নির্ভর করবে। ম্যাচ আয়োজনে থাকছে ফিফা-এএফসির কঠোর নির্দেশনা। প্রতিটি দলের জন্য আলাদা আবাসন, আইসোলেশন, কোভিড-১৯ টেস্ট, আলাদা অনুশীলন ভেন্যু- এমন অনেক কিছু। এসব কারণেই দুটি ভেন্যু প্রস্তুত করার ঝামেলার মধ্যে যেতে চায়না বাফুফে। তারা তিনটি ম্যাচের জন্য একটি ভেন্যুই নির্ধারণ করার ইঙ্গিত দিয়েছে।

চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না হলেও বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘ম্যাচ শুরুর এখনো বাকি তিন মাসের বেশি। ওই সময়ে পরিস্থিতি কেমন হবে সেটা আগাম বলা কঠিন। আর ভেন্যু প্রস্তুতের কাজ তো আগে থেকেই শুরু করতে হবে। সিলেটে যেমন কাজ শুরু হয়েছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য। তিনটি ম্যাচের জন্য দুটি ভেন্যু প্রস্তুত করা, অন্যান্য সব সুযোগ-সুবিধা দুই শহরে ব্যবস্থা করা- এসব কঠিন হয়ে যাবে। পরিস্থিতি আগের মতো থাকলে কথা ছিল না। এখন আমরা একটি ভেন্যুর কথাই ভাবছি। সেক্ষেত্রে সিলেটের সম্ভাবনাই বেশি। কয়েকদিন পরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারবো।’

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ১২ই নভেম্বর ও ওমানের বিপক্ষে ১৭ই নভেম্বর।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ