মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ২৩৫ বার

অনলাইন ডেস্কঃ  ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

ভারতে একদিনে আক্রান্তের সংখ্যায় এটি একটি রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হলো ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন। খবর এনডিটিভি ও আনন্দবাজারের।
গত সপ্তাহে যেখানে ২৪ ঘণ্টায় বেড়েছিল ১৮ থেকে ২০ হাজারের মতো। সেটিই গত দুদিন ধরে ২২-২৪ হাজার ছুঁয়ে ফেলেছে। ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে কোভিড-১৯ রোগীর সংখ্যা।
আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬১৩ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ১৯ হাজার ২৬৮ জনের।
এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮ হাজার ৬৭১ জনের। রাজধানী দিল্লিতে ধারাবাহিকভাবে বেড়ে মৃত্যু সংখ্যা রোববার তিন হাজার ছাড়াল।
তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গেছে ১ হাজার ৯২৫ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিকভাবে বাড়ছে করোনায় প্রাণহানি। দক্ষিণের এই রাজ্যে মোট মারা গেছে এক হাজার ৪৫০ জন।

এ ছাড়া উত্তরপ্রদেশ (৭৭৩), পশ্চিমবঙ্গ (৭৩৬) ও মধ্যপ্রদেশে (৫৯৮) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৮৭), কর্নাটক (৩৫৩), তেলেঙ্গানা (২৮৮), হরিয়ানা (২৬০), অন্ধ্রপ্রদেশ (২১৮), পাঞ্জাব (১৬২) এবং জম্মু ও কাশ্মীরেও (১২৭) বেড়েছে কোভিড-১৯ রোগীর সংখ্যা।
ভারতে মোট আক্রান্তের অর্ধেকেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন। রোববার পর্যন্ত সুস্থ হওয়া রোগীর সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৫৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট চার লাখ ৯ হাজার ৮৩ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ