রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে হুহু করে বাড়ছে পানি, বন্যা পরিস্থিতির চরম অবনতি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৩১২ বার

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় ন্যায় উজান থেকে নেমে আসা ভারতীয় পাহাড়ী ঢলে দক্ষিণ সুনামগঞ্জের বিভিন্ন অঞ্চলে বন্যার পানি হুহু করে বাড়ছে। এতে বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দেখা দিয়েছে বড় ধরনের বন্যার আশংকা। করোনার চলমান পরিস্থিতিতে বন্যার থাবা মানুষকে নাকাল করে দিয়েছে। অসহায় হয়ে পরেছে বন্যা কবলিত এলাকার মানুষরা। দুঃখের যেন শেষ নেই তাদের।

গত তিনদিন ধরে বন্যার পানি হুহু করে বাড়ছে। ফলে নিম্নাঞ্চল ইতিমধ্যেই প্লাবিত হয়েছে। বিশেষ করে রবিবার রাতের মধ্যেই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। মুষলধারে বৃষ্টি চলমান থাকায় পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। রাস্তাঘাট ডুবে যাওয়ায় বিচ্ছিন্ন হচ্ছে যোগাযোগ ব্যবস্থা।

বন্যা কবলিত এলাকার অনেকেই জানান, পরিস্থিতি খুব খারাপ। সকালে বাড়িতে পানি ছিলনা। এখন পানি বৃদ্ধি পাওয়ায় ঘরবাড়ি তলিয়ে যাচ্ছে৷ আল্লাহ ছাড়া এই গজব থেকে রক্ষা করার কেউ নাই।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, বন্যা পরিস্থিতির খবর জানতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষথেকে শুকনো খাবার ও ত্রানের ব্যবস্থা করা হচ্ছে। প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে বন্যার তথ্য দেয়ার জন্য। আমরা চারিদিকে খোজখবর রাখছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ