রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে সর্বপ্রথম অর্থ সহায়তার তালিকা প্রকাশ করলেন মনির উদ্দিন

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ৫৬০ বার

নিজস্ব প্রতিবেদক::  দেশ এবং দেশের মানুষ এখন এক মহাসঙ্কটকাল অতিবাহিত করছেন। সবচেয়ে বেশি বিপন্ন অবস্থায় আছেন হতদরিদ্র জনগোষ্ঠী। এর সঙ্গে যুক্ত হয়েছেন করোনা সংক্রমণের কারণে সৃষ্ট অচলাবস্থায় বেকার হয়ে যাওয়া সমাজের খেটে খাওয়া মানুষেরা।

সবধরনের সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাইরে থাকা এসব মানুষকে এই ক্রান্তিকালীন মুহূর্তে প্রধানমন্ত্রীর নগদ সহায়তার উদ্যোগ সাধুবাদ পাবার যোগ্য। কিন্তু তালিকা প্রণয়নে স্থানীয় পর্যায়ে অনিয়ম ও বিতরণে অদক্ষতা এবং সমন্বয়হীনতা পুরো কার্যক্রমকেই প্রশ্নবিদ্ধ করে তুলতে যাচ্ছে, যা মোটেই কাম্য নয়।

এক্ষেত্রে সত্যিকার অর্থে যাদের সহায়তা প্রয়োজন তারা যাতে উপকৃত হতে পারেন তা নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করে সহায়তাপ্রাপ্ত ৭৮১টি পরিবারের তালিকা সর্বসাধারণের অভিগম্য উপায়ে প্রকাশ করেছেন সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মনির উদ্দিন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মধ্যে সর্বপ্রথম ২৫০০ টাকার তালিকা প্রকাশ করায় উপজেলা জুরে প্রশংসায় ভাসছেন তিনি। তার প্রতি আস্থা ফিরে পেয়েছে তার ইউনিয়নের মানুষের। এছাড়াও চেয়ারম্যান মনির উদ্দিন তালিকায় কোন ভুল ভ্রান্তি হলে তার সমালোচনা না করে সংশোধনের আহবান জানিয়েছেন।

এ ব্যাপারে কথা হলে ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর মানবিক অর্থ সহায়তায় প্রকৃত উপকারভোগীকেই দেয়া হবে৷ আমি আমার ইউনিয়নের তালিকা প্রকাশ করেছি। তালিকায় কোন ভুল হলে তা আবার সংশোধন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ