রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ২২২ বার

প্রাণনাশী করোনা সিলেট বিভাগে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়িয়ে ভীতির সঞ্চার করছে এ অঞ্চলে। আজ বৃহস্পতিবার (৭ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৬০ জনে দাঁড়িয়েছে। সিলেটে দ্রুত ট্রিপল সেঞ্চুরির দিকে ছুটছে ভয়ঙ্কর এ ভাইরাসটি। ২৬০ জন করোনা রোগীর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৯৮ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর কোভিট-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ বৃহস্পতিবার (৭ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট ২৬০জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এর মধ্যে সিলেটে ৭৯, সুনামগঞ্জে ৫৭, হবিগঞ্জে ৯০ ও মৌলভীবাজার জেলায় ৩৪ জন।

এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৯৮ জন। এদের মধ্যে সিলেটে ১৪, সুনামগঞ্জে ৩১ ও হবিগঞ্জে ৫৩জন। তবে মৌলভীবাজারে হাসপাতালে ভর্তি কোনো রোগী নেই।

এদিকে, সিলেট বিভাগে করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৭ জন।  এর মধ্যে সিলেটে ৫, সুনামগঞ্জে ১ ও হবিগঞ্জে ১ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ বৃহস্পতিবার (৭ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১০২১৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৮০২৩ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ২১৯২ জন। এর মধ্যে সিলেটে ২৮৯, সুনামগঞ্জে ১০৭৮, হবিগঞ্জে ৪২৫ ও মৌলভীবাজারে ৪০০ জন।

অপরদিকে, এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২২৪ জন। এর মধ্যে সিলেটে ৭৬, সুনামগঞ্জে ১৭, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিসাধিন।

এছাড়া, সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ৪ জনের প্রাণ।  এর মধ্যে সিলেটে ১, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন।  তবে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ