বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

‘জার্মানিতে মহামারীর প্রথম পর্যায় শেষ’

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ২৩৮ বার

অনলাইন ডেস্কঃ  
করোনা সংকটের কারণে জার্মানিতে কড়াকড়ির মেয়াদ ৫ জুন পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল।
বুধবার এক ভিডিও কনফারেন্সে তিনি জানান, জার্মানিতে করোনাভাইরাস মহামারীর প্রথম পর্যায় শেষ হয়েছে। এ সময় আরও কিছু বিধি শিথিলের পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন অ্যাঙ্গেলা মেরকেল।
তার মতে, জার্মানির মানুষ এতদিন বিধিনিয়ম মেনে চলায় তার সুফল পাওয়া যাচ্ছে৷ ভবিষ্যতেও মানুষের আচরণের ওপর বর্তমান সংকটের গতিপ্রকৃতি নির্ভর করবে৷ খবর ডয়েচে ভেলের।
অ্যাঙ্গেলা মেরকেল বলেন, আমি মনে করি আমরা অনেকটা নিশ্চিত করেই বলতে পারি যে, মহামারীর একেবারে প্রারম্ভিক ধাপটি আমরা পেরিয়ে এসেছি। এ মহামারী থেকে নিষ্কৃতি পাওয়া এখনও অনেক দূরের পথ।
জার্মানির রাজ্যগুলো পরিস্থিতি অনুযায়ী নিজস্ব সিদ্ধান্ত নিচ্ছে৷ সেই সঙ্গে ফেডারেল স্তরেও কিছু বিধিনিয়ম শিথিল করা হচ্ছে৷ যেমন এতদিন শুধু পরিবার বা নিজস্ব বাসস্থানের বাকি সদস্যদের সঙ্গে প্রকাশ্যে বের হওয়ার অনুমতি ছিল৷
কিন্তু সার্বিকভাবে সংক্রমণের হার কমে যাওয়ায় এবার অন্য একটি পরিবারের কোনো সদস্যের সঙ্গেও মেলামেশার অনুমতি দেয়া হচ্ছে৷ এ ক্ষেত্রে সংক্রমণ ঘটলে সহজেই তার গতিপ্রকৃতি জানা যাবে৷
জার্মানিতে করোনাভাইরাসে সাত হাজারের কম মানুষের মৃত্যু হয়েছে। এ সংখ্যা যুক্তরাজ্য, ইতালি, ফ্রান্স ও স্পেনের তুলনায় কম। ফলে অন্যান্য দেশের তুলনায় জার্মানির অবস্থা ভালো বলেই মনে করছেন সেখানকার রাজ্যের নেতারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ