বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

ভিক্ষুক নাজিমের কাছ থেকে শেখার আছে অনেক কিছু: প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ২২৩ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা দুস্থদের মাঝে দান করা শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ভিক্ষুক নাজিম উদ্দিনের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নাজিম উদ্দিনের মানবিকতা তুলে ধরে তিনি বলেছেন, ভিক্ষুক নাজিম উদ্দিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কাছ অনেক কিছু থেকে শেখার আছে। মানুষের জন্য মানুষ। আমি মনে করি দেশে অনেকের মধ্যে এই প্রবণতা আছে। যে নিজে শুধু একা খায় না, প্রতিবেশী না খেয়ে থাকলে তাকেও সাহায্য করে, তাদের সেই উদারতা আছে। সোমবার গণভবনে এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগের আট জেলার প্রতিনিধির সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী নাজিমের প্রসঙ্গ তুলে ধরেন।
নাজিমের প্রশংসায় প্রধানমন্ত্রী বলেন, একজন ভিক্ষা করে খায়। একটা সাধারণ মানুষ। আগে টুকটাক কিছু করত। এখন করতে পারে না। দুর্ঘটনায় পঙ্গু হয়ে গেছে। ভিক্ষা করে ১০ হাজার টাকা জমা করেছিল, থাকার ঘর ঠিক করবে বলে। তার গায়ে ভালো জামা নেই। খাবারও ঘরে ঠিকমতো নেই। সেই মানুষ তার জমানো টাকা তুলে দিয়েছেন করোনাভাইরাসে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সাহায্যের জন্য।
‘এত বড় মানবিকগুণ আমাদের অনেক বিত্তশালীর মধ্যেও দেখা যায় না। কিন্তু একজন নিঃস্ব মানুষ, যার কাছে এই টাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই টাকা দিয়ে জামা কিনতে পারত, ঘরের খাবার কিনতে পারত। তার জন্য সে অনেক কিছু করার চিন্তা করতে পারত। কিন্তু সে তা করেনি’-যোগ করেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ভিক্ষুক নাজিম উদ্দিন ভিক্ষা করেন। ভিক্ষা করে মাত্র ১০ হাজার টাকা জমা করেছিলেন। তার থাকার ঘরটা ঠিক করবেন বলে। তার মাত্র একটা পা, গায়ে ছেঁড়া কাপড়। ঘরে ঠিকমতো খাবারও নেই। তিনি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য সমুদয় অর্থ দান করে দিয়েছেন।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ