শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

মায়ের জন্য ক্যারিয়ার ছাড়তেও রাজী হিগুয়েইন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ২১৯ বার

স্পোর্টস ডেস্কঃ  
মা অসুস্থ, তাই গত এক মাস ধরে ইতালি ছেড়ে আর্জেন্টিনায় করছেন জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। কবে ইতালিতে ফিরবেন, আদৌ ফিরবেন কি না, তা নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা
নিজের মা কে কে না ভালোবাসে?
মানুষ হিসেবে গড়ে ওঠার পেছনে যার অবদান সবচেয়ে বেশি, সেই মায়ের প্রতি বিমুখ হয়ে কী থাকা যায়? যত যা-ই করা হোক না কেন, মায়ের ভালোবাসার ঋণ কখনই শোধ হওয়ার নয়। আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনও বাকি দশ জনের মতো বোঝেন এটা। মাতৃঋণ শোধ করতে গিয়ে এই তারকা যা করতে চলেছেন, তা হয়তো ইতিহাসেই লেখা থাকবে।
চারিদিকে করোনাভাইরাসের হুংকার এখন। সংক্রমণ থেকে বাঁচতে অধিকাংশ দেশই আশ্রয় নিয়েছে লকডাউন পদ্ধতির। এ মুহূর্ত স্থবির সবকিছুই, খেলাধুলা তো বটেই। করোনাভাইরাস যেসব দেশকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে, তাঁদের মধ্যে অন্যতম ইতালি অন্যতম। দেশটির বিখ্যাত ফুটবল লিগ সিরি ‘আ’ এ মুহূর্তে বন্ধ।
এই লকডাউনের মধ্যে ইতালিতে খেলা অনেক বিদেশী খেলোয়াড় নিজ নিজ দেশে চলে গিয়েছেন। কঠিন সময়টা প্রিয়জনদের সঙ্গে কাটানোর জন্য। এই তালিকায় আছেন গঞ্জালো হিগুয়েইনও। তবে লকডাউনের মধ্যে তাঁর দেশে ফেরার তাড়াটা শুধু প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর জন্য ছিল না। হিগুয়েইনের বাড়ি ফেরা
টা অন্য আরেকটি কারণেও ছিল বড্ড দরকারি। তাঁর মা যে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন!
অসুস্থ মায়ের কাছে থাকার জন্য লকডাউনের মধ্যেই আর্জেন্টিনায় ফিরেছিলেন হিগুয়েইন। ইতালি থেকে অনেক ধরনের শারীরিক পরীক্ষার পর, নিজের উড়োজাহাজে করে আর্জেন্টিনা গিয়েছিলেন তিনি।
দেশে ফিরে মা ন্যান্সি জাকারিয়াসের অবস্থা দেখে ইতালিতে ফেরার সব পরিকল্পনা বাতিল করেছেন আর্জেন্টাইন তারকা। এদিকে, ইতালিতে করোনা–পরিস্থিতির উন্নতি হচ্ছে ধীরে ধীরে, মাঠে ফুটবল গড়ানোর একটা সুযোগও তৈর হয়েছে। খুব শিগগিরই হয়তো ক্লাবগুলো অনুশীলন শুরু করবে। কিন্তু হিগুয়েইন এসব নিয়ে ভাবছেনই না। জুভেন্টাস তাঁর সঙ্গে যোগাযোগ করলেও তাতে নাকি সারা দেননি। আর্জেন্টাইন গণমাধ্যমে গুঞ্জন, মায়ের চিকিৎসা দেখভাল করতে আর হয়তো ইতালিতেই ফিরবেন না হিগুয়েইন।
কয়েক বছর আগেও জুভেন্টাসের আক্রমণভাগের অবিচ্ছেদ্য অংশ ছিলেন হিগুয়েইন। এখন পাওলো দিবালা, ক্রিস্টিয়ানো রোনালদো, ফেদেরিকো বার্নার্দেসকি, ডগলাস কস্টাদের কারণে তেমন সুযোগ পান না। শোনা গেছে, ২০২১ সালে চুক্তি শেষ হতে যাওয়া এই তারকার জন্য আগ্রহী কোনো ক্লাবের কাছ থেকে ২৩ মিলিয়ন পাউন্ড পেলেই হিগুয়েইনকে ছেড়ে দেবে জুভেন্টাস। আর জুভেন্টাসের হয়ে হিগুয়েইন যদি খেলতে না-ই চান আর, তাহলে তাঁর চুক্তি বাতিল করার ক্ষমতা ইতালির ক্লাবটার আছে। তবে এটাও শোনা যাচ্ছে, মানবিকতার খাতিরে হলেও হিগুয়েইনের চুক্তি বাতিল না করে তাঁকে আর্জেন্টিনায় আর কয়েকটা দিন থাকার অনুমতি দেবে জুভেন্টাস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ