শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

ঐতিহাসিক সেই ব্যাট নিলামে তুলতে চান আশরাফুল

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ২১৫ বার

স্পোর্টস ডেস্কঃ  
মুশফিকুর রহিমের পর মোহাম্মদ আশরাফুলও ক্রিকেট স্মারক নিলামে তুলতে আগ্রহ প্রকাশ করেছেন
করোনা মহামারির দুর্দিনে ক্রিকেটাররা যে যার মতো মানুষের পাশে দাঁড়াচ্ছেন। দুদিন আগেই পছন্দের ব্যাট নিলামে তোলার ঘোষণা দেন জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। মুশফিকের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান আরেক অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। তবে নিলামের প্রক্রিয়া সম্পর্কে পরিস্কার ধারণা না থাকায় এগোতে পারছেন না তিনি।
ক্যারিয়ারের শুরুতে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের কিছু স্মরণীয় কিছু মুহূর্তের জন্ম দিয়েছেন আশরাফুল। অভিষেক টেস্টে শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি, ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানো সেঞ্চুরির স্মৃতি এখনো অম্লান।
নিলামে এই বিশেষ দুটি সেঞ্চুরির সময় ব্যবহার করা ব্যাট বিক্রি করতে চান আশরাফুল। ২০০৫ সালে অস্ট্রেলিয়াকে হারানোর পর ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পেয়েছিলেন এক বোতল শ্যাম্পেন, যা এখনো অক্ষত আছে। নিলামে তুলতে চান সেই শ্যাম্পেনও। এ ছাড়া্ও অভিষেক টেস্টের টুপি, টেস্ট জয়ী ম্যাচের স্টাম্পও নিলামে তুলতে চান আশরাফুল।
আশরাফুল প্রথম আলোকে বলেছেন, ‘ইচ্ছা আছে। এসব তো রেখে দিয়েছি এই উদ্দেশেই। এখন পৃথিবী খুবই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই মুহূর্তে যদি ভালো নিলাম হয়, তাহলে দিতে চাই। আমাদের দেশে তো এই সংস্কৃতি এখনও তৈরি হয়নি। এখন তো জানিও না কিভাবে কী করতে হয়। দেখলাম মুশফিক তাঁর ডাবল সেঞ্চুরির ব্যাটটা দিতে চেয়েছে। কিভাবে দিবে আমি ঠিক জানি না। যদি প্রক্রিয়াটা জানতে পারি, তাহলে আমার অস্ট্রেলিয়ার সঙ্গে সেঞ্চুরি, অভিষেক টেস্ট সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ জেতানোর পর শ্যাম্পেনের বোতলটা এখনও রেখে দিয়েছি। এ রকম ইচ্ছে তো আছেই।’
আশরাফুলের ইচ্ছে ছিল বৃদ্ধ বয়সে ক্রিকেট স্মারক নিলামে তোলার। কিন্তু করোনা মহামারির মধ্যে অন্যান্য ক্রিকেটারদের এগিয়ে আসতে দেখে উৎসাহিত হচ্ছেন তিনি, ‘এখন সাহায্য না করলে কখন! আমাদের সবাইকেই এগিয়ে আসতে হবে। সাহায্য করবে হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ