শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন

ঘরে বসে মাস্ক বানাচ্ছেন মন্ত্রীর স্ত্রী-কন্যা

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১৯৩ বার

অনলাইন ডেস্কঃ  
করেনাভাইরাসের সংক্রমণ রোধে ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ প্রধানের স্ত্রী মৃদুলা ও কন্যা নামিসা ঘরে বসে সেলাই মেশিনে মাস্ক তৈরি করছেন।
টুইটারে এক টুইটবার্তায় এমনটা তুলে ধরেছেন কেন্দ ীয় মন্ত্রী ধর্মেন্দ প্রধান। মন্ত্রী জানিয়েছেন, নিজের ঘরের মানুষ ছাড়াও তারা সমাজের অন্যদের কথা ভেবে পুনরায় ব্যবহার করা যায় এমন মাস্ক তৈরি করছেন।
ধর্মেন্দ প্রধান বলেছেন, ‘আমি আমার স্ত্রী মৃদুলা ও কন্যা নামিসার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আসলে আমরা আমাদের অবস্থান থেকে নিজেদের সামর্থ্য অনুযায়ী নিজেদের জন্য ও সমাজের কিছু অংশের জন্য সামান্য করার চেষ্টা করছি মাত্র।
স্ত্রী ও মেয়ের সেলাই মেশিনে মাস্ক বানানো এমনই একটা ক্ষুদ্র প্রয়াস। গত সপ্তাহে, ভারত সরকার সুপারিশ করেছিল যে, বাড়ি থেকে বের হলে অবশ্যই মুখে মাস্ক দিতে হবে।
প্রধানমন্ত্রী নরেন্দ মোদিও জনগণকে মাস্ক পরার এবং ঘরে বসে তৈরি করতে উদ্বুদ্ধ করেছেন। তবে দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. হর্ষ বর্ধন জানিয়েছেন, ঘরে তৈরি মাস্কগুলো ধুলাবালি এড়াতে এবং যাদের হালকা শ্বাস কষ্ট রয়েছে তারা ঘরের বাইরে গেলে এই মাস্ক ব্যবহার করবেন।
ন্তু এই মাস্ক কখনোই করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন এবং করোনা আক্রান্ত রোগীদের যে চিকিৎসকরা চিকিৎসা দিচ্ছেন তারা ব্যবহার করবেন না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ