বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

শিক্ষার্থীদের সঙ্গে প্রিয়াঙ্কার একাত্মতা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ২২২ বার

বিনোদন ডেস্কঃ  
ভারতে সদ্য পাস হওয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে জামিয়া মিলিয়া ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফের এই শুভেচ্ছাদূত গতকাল বৃহস্পতিবার টুইটারে একটি পোস্টে আন্দোলনকারী শিক্ষার্থীদের পাশে আছেন বলে জানান।
প্রিয়াঙ্কা চোপড়া ওই পোস্টটি শুরু করেন ইউনিসেফের শিশুবিষয়ক শুভেচ্ছাদূতের দৃষ্টিভঙ্গি থেকে। তিনি বলেন, ‘প্রতিটি শিশুর জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের স্বপ্ন। শিক্ষা মানুষকে চিন্তার স্বাধীনতা দেয়। আমরা চাই, প্রত্যেক মানুষের যেন নিজের কণ্ঠস্বর থাকে। একটি গণতান্ত্রিক দেশে প্রত্যেক মানুষের শান্তিপূর্ণভাবে মতপ্রকাশের অধিকার রয়েছে। আর মতপ্রকাশের জন্য সহিংসতার শিকার হওয়া একেবারেই অন্যায়। প্রতিটি কণ্ঠস্বর জরুরি। আর এই কণ্ঠস্বরগুলোই বদলে দেবে ভারতকে।’
এরপর প্রিয়াঙ্কা ‘কণ্ঠস্বর জোরালো হোক’ বলে হ্যাশট্যাগও করেন। এখন পর্যন্ত এই পোস্টটির নিচে প্রায় ২০ হাজার লাইক জড়ো হয়েছে। আর পোস্টটি রিটুইট করা হয়েছে তিন হাজারবার। এই টুইটের উত্তরে প্রায় এক হাজার মানুষ জানিয়েছেন, তাঁরাও শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সহমত।
আজ শুক্রবারও ভারতজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ বইছে। বৃহস্পতিবার বিক্ষোভ চলাকালে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে দুজন বেঙ্গালুরুতে ও একজন লক্ষ্ণৌতে। আহত বহু মানুষ। এক হাজারের বেশি মানুষকে আটক করা হয়েছে। এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রিয়াঙ্কা চোপড়াকে সর্বশেষ দেখা গেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে, ফারহান আখতাদের বিপরীতে। যদিও মোটেও আশানুরূপ ব্যবসা করতে পারেনি এই ছবি। ভারত ও ভারতের বাইরে থেকে বক্স অফিসে তুলে আনতে পেরেছে মাত্র ৩৪ কোটি রুপি।
সম্প্রতি প্রিয়াঙ্কা চোপড়া শেষ করেছেন ‘দ্য হোয়াইট টাইগার’ ছবির শুটিং। এখানে প্রথমবারের মতো তাঁর বিপরীতে দেখা যাবে রাজ কুমার রাওকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ