মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে সিরিজে নেই পান্ডিয়াও

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ২৩০ বার

স্পোর্টস ডেস্কঃ  
জশপ্রীত বুমরার পর এবার হার্দিক পান্ডিয়াকে পাচ্ছে না ভারত? ‘লোয়ার ব্যাক স্ট্রেস ফ্র্যাকচার’-এ (চিকিৎসাবিজ্ঞানের ভাষায় স্পন্ডালাইসিস) ভোগায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে বুমরার না খেলা মোটামুটি নিশ্চিত। গোটা সিরিজেই দলের বাইরে থাকার সম্ভাবনা রয়েছে। এবার ভারতীয় সংবাদমাধ্যম জানাল, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়াকে না দেখার সম্ভাবনা খুব বেশি। পিঠ ও মেরুদণ্ডে চোটে ভুগছেন সংক্ষিপ্ত সংস্করণে ভারতীয় দলের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
বিসিসিআই সূত্রের বরাতে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, চোটের চিকিৎসা করাতে দ্রুতই ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন পান্ডিয়া। গত সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপে এ চোট পান তিনি। নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের এক অফিশিয়াল পিটিআইকে বলেছেন, বুমরার মতো ‘হার্দিকও চিকিৎসকের শরণাপন্ন হতে বুধবার ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন। এশিয়া কাপে প্রথমবার এ চোট পাওয়ার পর যে চিকিৎসক তাকে দেখেছিল, সেই একই চিকিৎসক দেখবেন তাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে সে অবশ্যই খেলছে না। তবে কত দিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনো নিশ্চিত হয়নি। সে ইংল্যান্ড থেকে ফেরার পর বোঝা যাবে।’
জার্মানিতেও এ চোটের চিকিৎসার সুযোগ রয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ইংল্যান্ডই পছন্দের জায়গা। বিশেষজ্ঞদের ধারণা, পিঠে অস্ত্রোপচার লাগতে পারে হার্দিকের। সে ক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে গোটা সিরিজই বাইরে বসে থাকতে হবে তাঁকে। কারণ পিঠে অস্ত্রোপচার করানোর পর ২৫ বছর বয়সী এ অলরাউন্ডারকে ন্যূনতম পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে। নভেম্বরে ভারত সফরে গিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রথম টেস্ট শুরু হবে ১৪ নভেম্বর ইন্দোরে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ গড়াবে টেস্ট সিরিজের আগে। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
বুমরার চোট নিয়ে এর আগে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হবে এ পেসারকে। আর তাই বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট সিরিজেও তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ