মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

‘লজিংয়ে থেকে, টিউশনি করে লেখাপড়া করেছি’

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ২২৮ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
টাকার অভাবে স্কুলে বেতন দিতে পারেননি। তাই এসএসসি পরীক্ষা দেওয়ার আগে তিনবার খাতা থেকে নাম কাটা গিয়েছিল। গ্রামের লোকদের সহায়তায় বেতন দেওয়ার পরই পরীক্ষায় বসতে পেরেছিলেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
জাতীয় জাদুঘর মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় আজ শনিবার অর্থমন্ত্রী শিশু-কিশোরদের উদ্দেশে এ কথা বলেন।
অনুষ্ঠানে নিজের ফেলে আসা দিনগুলো স্মরণ করে অর্থমন্ত্রী বলেন, ‘আমি লজিংয়ে থেকে ও টিউশনি করে লেখাপড়া করেছি। তারপর আজ অর্থমন্ত্রী হয়েছি। সুতরাং সব শিশু-কিশোরেরই অর্থমন্ত্রী হওয়ার যোগ্যতা আছে।’
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের শিক্ষা-উপকরণ বিতরণ করা হয়।
মনোযোগ দিয়ে লেখাপড়া করা ও বাবা-মাকে শ্রদ্ধা করার পরামর্শ দিয়ে কিশোরদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, ‘আমাকে অনুসরণ করো। কিছুটা হলেও উপকৃত হবে। আমি স্কুলে বেতন দিতে পারিনি, তাই এসএসসি পরীক্ষা দেওয়ার আগে তিনবার খাতা থেকে নাম কাটা গেছে। তারপর গ্রামের মানুষ বেতন দিলে পরীক্ষা দেওয়ার অনুমতি পেয়েছি। একইভাবে এইচএসসি পরীক্ষায়ও বেতন দিতে পারিনি। গ্রামের মানুষ বেতন দিয়ে সহযোগিতা করেছেন।’
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ, সাংসদ মাহমুদ-উস-সামাদ চৌধুরী, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ