সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৪২ বার
নিজস্ব প্রতিবেদক::  জাতীয় খেলা কাবাডি(হা ডু ডু) খেলার ঐতিহ্য আর গ্রামের মধ্যে সম্প্রীতি এবং ভালবাসার বন্ধন সামঞ্জস্য রাখতে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস গ্রামের উদ্যোগে  কাবাডি (হাডুডু) খেলার আয়োজন করা হয়েছে । এতে সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৩০টি কাবাডি দলের খেলোয়াররা অংশ গ্রহন করেন।
রবিবার  সকাল সাড়ে ১০ টা থেকে দিনব্যাপী জয়কলস গ্রামের পুর্বের মাঠে গ্রামবাসীর আয়োজনে সুনামগঞ্জ জজ কোর্টের এডভোকেট মোঃ বশির উদ্দীনের সভাপতিত্বে, জয়কলস ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোঃ নুরুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, সুনামগঞ্জ জেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মো: জামিউল ইসলাম তুরান, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ সম্পাদক মো: নুরুল হক, সমাজসেবী মহির উদ্দিন, খোদা বক্স, সোহেল মিয়া সহ বিভিন্ন এলাকা থেকে আগত অতিথিবৃন্দ।
এডভোকেট বশির উদ্দিন  বলেন, দেশের জাতীয় খেলাকে ঠিকিয়ে রাখতে ও যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলায় আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের সাথে সৌহার্ধ্য বাড়াতে প্রতিবছরই আমরা কাবাডি খেলার আয়োজন করে থাকি। আগামীতেও  আমাদের এমন আয়োজন অব্যাহত থাকবে।
গ্রামবাসীরা  বলেন, গ্রামবাংলার প্রাচীনতম ঐতিহ্য কাবাডি (হাডুডু) খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন অনেকটাই কালের আবর্তে হারিয়ে যেতে বসেছে। এমন আয়োজন সচরাচর দেখা যায় না। এ খেলার ঐহিত্য ধরে রাখতে  প্রতিবছর আমাদের গ্রামে এ উৎসব করা হয়। দিনব্যাপী খেলাটি পরিচালনা করেন রমজান আলী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ