সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

‘গাধা জল ঘোলা করে খায়’, বিএনপিকে ইঙ্গিত করে তথ্যমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০১৯
  • ৪৮২ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  
‘গাধা জল ঘোলা করে খায়’ এমন উদাহরণ টেনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি কথা আছে গাধা জল ঘোলা করে খায়। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ না করা, শপথ না নেবার বাহনা; এগুলো সবই সেই জল ঘোলা করে খাবার মতো।
মঙ্গলবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সেমিনার হলে হাসুমণি’র পাঠশালা আয়োজিত গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন, বাংলাদেশের পুনর্জাগরণ’ শীর্ষক আলোচনায় বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও সমকালের উপ-সম্পাদক অজয় দাসগুপ্ত।
হাসুমণি’র পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে সূচনা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জুনায়েদ হালিম।
সভায় ড. হাছান বলেন, বিএনপি সবসময় দাবি দেয়। গত নির্বাচনের আগে প্রথমে দাবি দিয়েছিল, নির্বাচন পেছাতে হবে, তারপর নির্বাচন কমিশন বদলাতে হবে, তার নির্বাচনে তারা অংশগ্রহণ করবেন না। তারা নির্বাচনে অংশগ্রহণ করলেন এবং জোটগতভাবে বিএনপি ছয় ও ঐক্যফ্রন্ট দুই; মোট আট জন বিজয়ী হন। তারা বললেন শপথ গ্রহণ করবেন না। এখন দেখা গেল তারা নির্বাচনে অংশগ্রহণ করল, জয়যুক্ত হবার পর শপথও গ্রহণ করল।
বিএনপি নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি নেতারা বলেছেন, অন্যায়ের সঙ্গে আপস করলে বেগম জিয়া কারাগারে থাকতেন না। কিন্তু প্রকৃত সত্য হলো- তিনি যদি ন্যায়নিষ্ঠ থাকতেন, অন্যায় যদি না করতেন, তাহলে কারাগারে যেতেন না। ন্যায়নিষ্ঠ ছিলেন না বিধায়, খালেদা জিয়া আজকে কারাগারে। তিনি এতিমের টাকা আত্মসাৎ না করলে তো তার বিরুদ্ধে মামলাই হতো না।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখনকার দাবি মধ্যবর্তী নির্বাচন। আমি বিএনপিকে অনুরোধ করে বলবো বাংলাদেশের নির্বাচন হয় সংবিধান অনুযায়ী।
তিনি আরও বলেন, সারা বিশ্ব এখন বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে মনে করে। কিন্তু বিএনপির চোখে এসব উন্নয়ন ধরা দেয় না।
অনুষ্ঠানে মুরাদ হাসান বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে আগামী প্রজন্মের জন্য সোনার বাংলাদেশ হিসেবে নির্মাণ করছেন। বাংলাদেশের নাগরিকরা আজ বিশ্ব পরিমণ্ডলে তার জন্যই অনেক বেশি মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছেন।
মীজানুর রহমান বলেন, অবকাঠামো ও অর্থনৈতিক উন্নতিই শুধুমাত্র একটি রাষ্ট্রের যথাযথ উন্নতি নয়। একটি জাতি তখনই উন্নত জাতি হিসেবে উন্নীত হয় যখন সে রাষ্ট্রের মানুষ নিজেদেরকে সত্যিকার আধুনিক শিক্ষায় শিক্ষিত, সংস্কৃতি ও চিন্তাশীল এবং মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে পারেন। শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে সত্যিকারের উন্নত জাতি হিসেবে গড়ে তোলার জন্য স্বদেশে ফিরে এসেছিলেন।
অজয় দাসগুপ্ত বলেন, অর্থনৈতিক ও রাজনৈতিক বিশ্ব মোড়লদের সমস্ত ভয়-ভীতি, হুমকি উপেক্ষা করে পদ্মা সেতু বাস্তবায়ন করেছেন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে যে সাহস ও প্রজ্ঞার পরিচয় তিনি দিয়েছেন তা সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পূণর্জাগরণের সবচেয়ে বড় উদাহরণ। তিনি তরুণ প্রজন্মকে তার সাহস ও দৃঢ়তাকে অনুসরণের আহ্বান জানান।
মারুফা আক্তার পপি বলেন, শেখ হাসিনা দেশে ফিরে না আসলে, বাংলাদেশ ফিরে আসতো না। আমরা হয়তো পঁচাত্তর পরবর্তী সময়ে যে পাকি-বাংলায় রূপান্তরিত হয়েছিলাম তাই থেকে যেতাম।
গোলটেবিল আলোচনায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক, নব্বই উত্তর প্রগতিশীল ছাত্র নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ