মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

ভিয়েতনামের পথে কিম

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৬৫ বার

আন্তর্জাতিক ডেস্ক 
উত্তর কোরিয়া থেকে ট্রেনে করে ভিয়েতনামের উদ্দেশে পাড়ি দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিতীয়বারের মতো বৈঠকে অংশ নেবেন কিম। শনিবার স্থানীয় সময় রাত ৯ টায় চীনের সীমান্তবর্তী শহর ড্যানডংয়ে পৌঁছেছেন তিনি।
হ্যানয়ে আগামী বুধ ও বৃহস্পতিবার ট্রাম্পের সঙ্গে কিমের দু’দিনব্যাপী দ্বিতীয় শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে। এর আগে এই দুই নেতা সিঙ্গাপুরে প্রথমবারের মতো বৈঠকে অংশ নেন।
বিশ্বের সবার নজর এখন তাদের এই দ্বিতীয় বৈঠকের ওপর। কোরীয় দ্বীপে পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে কোন উন্নতি ঘটে কিনা সে বিষয়ে আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন সবাই।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে কিমের উত্তর কোরিয়া থেকে ভিয়েতনামের উদ্দেশে রওনা দেয়ার খবর নিশ্চিত করা হয়েছে। প্রথমবারের মতো নিশ্চিত করা হয়েছে যে, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কিমের বৈঠক হতে যাচ্ছে। কিমের এই সফরে সঙ্গে থাকছেন তার বোন কিম ইয়ো জং এবং কিমের অন্যতম প্রধান আলোচক সাবেক জেনারেল কিম ইয়ং চোল।
গত বছরের সেপ্টেম্বরে এক সমাবেশে কিম সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, আমরা প্রেমে পড়ে গেছি। তিনি আমাকে খুব সুন্দর কিছু চিঠি লিখেছেন। তারপরেই তাদের দু’জনের মধ্যে দ্বিতীয় বৈঠকের সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে হ্যানয়ের এই বৈঠকের বিষয়বস্তু এখনো জানানো হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ