রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

ওই অর্থে তো জানোয়ার বলিনি: ড. কামাল

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮
  • ২৮৩ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক: নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে পুলিশকে জানোয়ার বলেছেন বলে অভিযোগ উঠেছে। প্রসঙ্গে প্রশ্ন করা হলে ড. কামাল হোসেন বলেছেন, ওই অর্থে তো বলিনি।
তারা মানুষের মতো ভূমিকা রাখবে, আমরা সবাই সেটাই আশা করি। বলেছি, পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালন করবে। আমরাতো পুলিশের প্রশংসাও করেছি।
বুধবার দুপুরে মতিঝিলে নিজের চেম্বারে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রসঙ্গত, মঙ্গলবার ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠককালে ড. কামাল হোসেন পুলিশকে জানোয়ার বলেন বলে অভিযোগ উঠে।
এদিন দুপুর ১২টার পর ড. কামাল হোসেনের সঙ্গে তার চেম্বারে সাক্ষাৎ করেন পুলিশের মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার যাওয়ার কথা থাকলেও তিনি সেখানে যাননি।
পুলিশ কেন এসেছিল জানতে চাইলে কামাল হোসেন সাংবাদিকদের বলেন, পুলিশ কর্মকর্তারা আমাকে বলেছেন, তারা আমার নিরাপত্তার বিষয়ে খুবই উদ্বিগ্ন। কোনো কিছু প্রয়োজন হলে চেম্বারে ও বাসায় তারা ব্যবস্থা নেবে। দরকার হলে গাড়ির সঙ্গেও নিরাপত্তা দেবে। এ ছাড়া কিছু বলেনি।
ডিএমপি কমিশনারের সঙ্গে ফোনে কী কথা হয়েছে- জানতে চাইলে তিনি বলেন, তিনি দুঃখ প্রকাশ করেছেন। কারণ, তারও আসার কথা ছিল।
আসন্ন সংসদ নির্বাচন সুষ্ঠু হবে কী- এমন প্রশ্নের উত্তরে ড. কামাল বলেন, ‘আশঙ্কা তো অবশ্যই হচ্ছে। কারণ, সারা দেশে ধরপাকড় চলছে। জেলায় জেলায় ফোন করে বলা হচ্ছে, প্রার্থীদের ওপর হামলা ও আটক করা হচ্ছে। এটা অস্বাভাবিকভাবে হচ্ছে।
নির্বাচন সুষ্ঠু হওয়ার আশা দেখছেন কিনা জানতে চাইলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, আশা তো আমরা সব সময়ই করবো। কিন্তু আশঙ্কাও আছে। কারণ, যেভাবে হামলা ও গ্রেফতার করা হচ্ছে।
কারচুপি হলে নির্বাচনে শেষ পর্যন্ত ঐক্যফ্রন্ট থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, আমার কথা ধরে রাখতে হবে। ওরা যেন না বলতে পারে সরে গেছে। এটা আমাদের অধিকার। যদি শেষ পর্যন্ত অসম্ভব করে দেয় তখন মানুষ দেখবে, তারা অসম্ভব করে দিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ