বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের যোগাযোগ বিচ্ছিন্ন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ১৬ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ভারতীয় পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ছে। এতে ভোগান্তিতে পড়েছেন সড়কে চলাচলকারি লক্ষাধিক মানুষ।

সোমবার (০৩ জুন) দুপুরে বিশ্বম্ভরপুর উপজেলা অংশের শক্তিয়ারখলার দুর্গাপুর এবং ১০০ মিটার সড়ক ডুবে যাওয়ায় এলাকাটি যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে।

জানা গেছে, রোববার রাত থেকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সকল নদ নদীর পানি ক্রমাগত বাড়ছে। তবে পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর সড়ক ডুবে যাওয়ায় একদিকে যেমন তাহিরপুর উপজেলার সঙ্গে জেলা শহরের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে তেমনি ওই সড়কে ছোট বড় প্রায় শতাধিক যানবাহন সড়কে আটকা পড়ে।

তবে বিকল্প পথ হিসেবে নৌকায় বাড়তি ভাড়া দিয়ে জেলা শহরে যাতায়াত করছেন ওই এলাকার বাসিন্দারা। এমনই একজন তাহিরপুর থেকে সুনামগঞ্জে আসা রাজু মিয়া। দেশ রূপান্তরকে তিনি বলেন, ‘হঠাৎ ঢলের পানিতে সড়ক ডুবে গেছে। এতে সড়ক পথে সরাসরি জেলা শহরে যাওয়া যাচ্ছে না।’

সুনামগঞ্জ থেকে গাড়ি নিয়ে আসা আফজাল মিয়া বলেন, কোম্পানির মালামাল নিয়ে সিএনজিতে তাহিরপুরে যাওয়ার পথে প্রবল স্রোতে রাস্তা এসে ডুবে গেছে। এখন গাড়ি নিয়ে ঘণ্টার ঘণ্টা দাঁড়িয়ে আছি। কিন্তু তাহিরপুর যাওয়া সম্ভব নয়। তাই সুনামগঞ্জে চলে যাচ্ছি।

পানি উন্নয়ন বোর্ড জানায়, সুনামগঞ্জে সুরমা, কুশিয়ারা, যাদুকাটা নদীর পানি বেড়েই চলেছে। ইতোমধ্যে সুরমা নদীর পানি ১৬ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩০ নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, বৃষ্টিপাত ও উজানের ঢল অব্যাহত থাকলে সুনামগঞ্জের সকল নদ-নদীর পানি বিপৎসীমা অতিক্রম করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ