শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

ইউরো ২০২৪: জার্মানির স্কোয়াড থেকে বাদ পড়লেন হামেলস

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২৮ বার

স্পোর্টস ডেস্কঃ নিজেকে দূর্ভাগা ভাবতেই পারেন ম্যাটস হামেলস। চলতি মৌসুমে দারুণ ছন্দে থেকেও জার্মানির ইউরোর দলে জায়গা পেলেন না এই ডিফেন্ডার। অথচ এই মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছে দিতে দারুণ অবদান রেখেছিলেন হামেলস।

আগামী ১৪ জুন থেকে শুরু হতে যাওয় ইউরোর জন্য ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে জার্মানি। এতে হামেলসের মতো দলে জায়গা পাননি লিয়ন কোরেৎকা। এই দুই তারকাকে বাদ দিয়ে রীতিমতো জার্মান ফুটবলভ্ক্তদের চমকে দিয়েছেন কোচ হুলিয়ান নাগলসম্যান।

ম্যানুয়েল ন্যুয়েরের সঙ্গে আরও ৩ গোলকিপারকে দলে জায়গা দিয়েছেন নাগলসম্যান। তারা হলেন- অ্যালেকজান্ডার নুবেল, অলিভার ব্যুম্যানন এবং মার্ক আন্দ্রে টার স্টেগান। টুর্নামেন্টের কাজের চাপ কমাতেই ৪ গোলকিপারকে দলে নিয়েছেন জার্মান কোচ।

জার্মানিতে এটিই নাগলসম্যানের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট যাত্রা। যে কারণে ভিন্নধর্মী পরিকল্পনা সাজাচ্ছেন তিনি। ২০১৪ সালের বিশ্বকাপ শিরোপা জয়ের পর আর কোনো উল্লেখযোগ্য শিরোপা না পাওয়া দলকে এবার নতুন কিছু দিতে চান নাগলসম্যান।

অভিজ্ঞদের মধ্যে দলে আছেন রিয়াল মাদ্রিদের টনি ক্রস ও বায়ার্ন মিউনিখের টমাস মুলার। ন্যুয়ের সহ এই দুইজন ২০১৪ সালের বিশ্বকাপ দলে ছিলেন।

এছাড়া ইউরোপীয় ফুটবলে নতুন রাজা হয়ে ওঠা বায়ার লেভারকুসেন থেকে দলে জায়গা পেয়েছেন রবার্ট এনড্রিক, ফ্লোরিয়ান উইর্টজ ও জোনাথন টা। চলতি মৌসুমে লেভারকুসেনকে এখন পর্যন্ত অপরাজিত রেখেছেন তারা, জিতিয়েছেন বুন্দেসলিগার শিরোপা।

এবারের ইউরোর আয়োজক দেশও জার্মানি। স্কোয়াডে প্রাথমিকভাবে ২৭ সদস্য থাকলে আসর শুরুর আগে একজনকে বাদ দিতে হবে জার্মানির। এই আসরে প্রত্যেক দল স্কোয়াডে ২৬ জনকে নিতে পারবে।

 

ইউরো ২০২৪ আসরের জন্য জার্মানির স্কোয়াড

গোলকিপার: ম্যানুয়েল ন্যুয়ের, অলিভার ব্যুম্যানন, অ্যালেক্সন্ডার নুবেল, মার্ক-আন্দ্রে টার স্টেগান।

ডিফেন্ডার: আন্তোনিও রুডিগার, ভালদেমার অ্যান্টন, বেঞ্জামিন হেনরিকস, জশুয়া কিমিখ, রবিন কচ, ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টাড, ডেভিড রাউম, নিকো শ্লটারবেক, জোনাথান টা।

মিডফিল্ডার:  টনি ক্রুস, জামাল মুসিয়ালা, রবার্ট এনড্রিক, ক্রিস ফুরিখ, পাসকাল গ্রো, ইকলায় গুনদোয়ান, অ্যালেক্সন্ডার পাভলোভিচ, লেরয় সানে, ফ্লোরিয়ান উইর্টজ।

ফরোয়ার্ড: টমাস মুলার, ম্যাক্সিমিলিয়ান বেইয়ের, নিকলাস ফুলক্রুগ, কাই হাভার্টজ ও ডেনিস উনদাব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ