শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

টাইগারদের বিশ্বকাপ স্বপ্নযাত্রা শুরু আজ মধ্যরাতে

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২৯ বার

স্পোর্টস ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টা। তার পরপরই যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে টিম বাংলাদেশ। আজ বুধবার দিনগত রাত ১টা ৪০ মিনিটে এমিরেটসে চেপে দুবাই হয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে বিমানে চেপে বসবে টাইগাররা।

৮ জুন যুক্তরাষ্ট্রের ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের এবারের বিশ্বকাপ যাত্রা। তারপর আরও তিনটি গ্রুপ ম্যাচ আছে নাজমুল হোসেন শান্তর দলের।

১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস আর ১৭ জুন নেপালের বিপাক্ষে শেষ গ্রুপ ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপে অন্তত দ্বিতীয় হলেও সেরা আটে পৌঁছে যাবে টাইগাররা।

বিশ্বকাপের মূল আসরে মাঠে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। তার একটি আবার প্রবল পরাক্রমশালী ভারতের বিপক্ষে (১ জুন)।

 

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে বাংলাদেশ। ২৬ মে ওই সিরিজের প্রথম ম্যাচ টাইগারদের।

দুই বছর আগে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস আর জিম্বাবুয়ের বিপক্ষে দুটি গ্রুপ ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এবার কী করবে টাইগাররা? কতদূর যেতে পারে শান্তর দল?

দেশ ছাড়ার আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আর হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের কেউই খুব বড়গলায় কথা বলেননি। শুধু বলেছেন, টি-টোয়েন্টি ফরম্যাটে ছোটদল বড়দল নেই। যে কেউ যে কাউকে হারাতে পারে।

অধিনায়ক শান্ত মনে করেন, তার দল সামর্থ্যের সেরাটা উপহার দিতে পারলে ভালো করবে। সুপার এইট বা সেমিফাইনাল খেলতে চাই, এমন করে কোনো লক্ষ্যের কথা বলেননি তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ