বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

বিএনপির স্বপ্নপূরণে যুক্তরাষ্ট্র আর আসবে না: ওবায়দুল কাদের

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০২৪
  • ১৮ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির স্বপ্নপূরণে যুক্তরাষ্ট্র আর আসবে না। লন্ডন থেকে ডাক দিয়ে কোনো লাভ হবে না। মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশে এসেছিলেন দুদেশের সম্পর্ককে আরও এগিয়ে নিতে।

শনিবার (১১ মে) বিকেলে মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের সমালোচনা করে তিনি বলেন, শুক্রবার (১০ মে) পল্টনে গয়েশ্বর এক পসরা মিথ্যাচার করে গেছেন। গয়েশ্বর বাবু কোথায় ছিলেন এতদিন? কোথা থেকে এলেন? কোথায় পালিয়ে ছিলেন? ভারতে? মাথায় উঠেছে গান্ধী টুপি। এখন ভন্ডামি শুরু করেছেন। গয়েশ্বর পল্টনে দাঁড়িয়ে আমাদের বলে ভারতের দালাল। এ অপবাদ তো আইয়ুব খান, ইয়াহিয়া দিয়েছে। ভারতে গিয়ে গঙ্গার পানির কথা ভুলে গিয়েছিলেন খালেদা জিয়া, সাংবাদিকরা জিজ্ঞেস করলো, আপনি ভারত সফর করলেন গঙ্গার পানির কি হলো? তিনি বললেন আমি তো ভুলে গেছি। দালাল কারা?

দালালি কারা করে? নরেন্দ্র মোদী যখন ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হন ভারতীয় দূতাবাসে গিয়ে ফুল আর মিষ্টি নিয়ে হাজির হয়েছিল বিএনপি নেতারা। দালাল কারা?

জাতীয় নির্বাচনে ৪২ শতাংশ লোক ভোট দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উন্নয়ন অর্জনকে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশের ৪২ শতাংশ ভোটার। এ নির্বাচনে কোনো প্রাণহানি ঘটেনি। উপজেলা নির্বাচন জনগণ নাকি প্রত্যাখ্যান করেছে। তাহলে ৩৬ থেকে ৪০ শতাংশ লোক ভোট দিল তারা কারা? তারা এ দেশের জনগণ। তারা উন্নয়নে, অর্জনে মুগ্ধ।

আওয়ামী লীগ কারা দাসত্ব করে না উল্লেখ করে তিনি বলেন, ভারতের সঙ্গে ২১ বছর শত্রুতা করে আমাদের লাভ হয়নি। বিএনপি শত্রুতা করে সংশয়, অবিশ্বাস সৃষ্টি করেছিল। সে কারণে সম্পর্কের উন্নতি হয়নি। শেখ হাসিনা সে অবিশ্বাসের দেয়াল ভেঙে দিয়েছেন।

বিএনপির আগুনসন্ত্রাস ও নৈরাজ্য থেকে জনগণের সুরক্ষায় দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সময় এখনো শেষ হয়ে যায়নি। প্রস্তুত থাকুন। বিএনপিকে এমন এক শিক্ষা দেবো, পালাতে পালাতে বুড়িগঙ্গার পচা পানি খাবে। বিএনপির এখন সে দিনের অপেক্ষায়। বিএনপির সব আন্দোলন ও কর্মসূচিকে ভুয়া বলে উল্লেখ করে তিনি বলেন, ভুয়া দল বিএনপিকে জনগণ বিশ্বাস করে না।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম ও আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লায়লী এবং দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বক্তব্য দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ