বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

কোপা আমেরিকা ব্রাজিলের স্কোয়াডে এনড্রিক, বাদ পড়লেন কাসিমিরো

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১১ মে, ২০২৪
  • ১৮ বার

স্পোর্টস ডেস্কঃ আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের আয়োজনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। ল্যাটিন ফুটবলের সবচেয়ে বড় এই আয়োজনে ব্রাজিলের সাজানো এই দল দেখে হয়তো চমকে গেছেন অনেক ফুটবলভক্ত। কারণ,বেশকিছু চমক নিয়ে স্কোয়াড সাজিয়েছেন কোচ ডরিভল জুনিয়র।

দারুণ অপ্রত্যাশিতভাবে স্কোয়াড থেকে বাদ পড়েছেন কাসিমিরো। এছাড়া ডরিভলের এই দলে নেই টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড রিচার্লিসন ও আর্সেনালের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসও। হাঁটুর ইনজুরিতে পড়ার কারণে রিচার্লিসনকে স্কোয়াডে রাখা হয়নি।

দলে আছেন ১৭ বয়সী বিস্ময়বালকখ্যাত এনড্রিক। সর্বশেষ ব্রাজিলের দুটি ফ্রেন্ডলি ম্যাচে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে গোল করেছেন তিনি। এর মধ্যে এনড্রিকের একমাত্র গোলে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ব্রাজিল। এছাড়া স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করার ম্যাচেও গোল পেয়েছেন এই তরুণ ব্রাজিলিয়ান।

বরাবরের মতোই স্কোয়াডে নেই ব্রাজিল ফুটবলের বড় নাম নেইমার জুনিয়র। হাঁটুর ইনজুরির কারণে দীর্ঘদিন থেকেই দলের বাইরে আল হিলালের এই তারকা ফুটবলার।

কোপা আমেরিকায় এবার ব্রাজিলের আক্রমণভাবে থাকব্নে ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। দারুণ পারফর্ম করে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলেছেন তারা। চলতি মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলে ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার হয়ে দাঁড়িয়েছেন ভিনি।

কোপা আমেরিকায় ব্রাজিলের স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি) বেন্টো (অ্যাথলেটিকো-পিআর)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ইয়ান কৌটো (জিরোনা), গুইলহার্মে আরানা (অ্যাটলেটিকো-এমজি), ওয়েন্ডেল (এফসি পোর্তো), বেরালদো (প্যারিস সেইন্ট জার্মেই), মারকুইনহোস (প্যারিস সেইন্ট জার্মেই), গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস (আর্সেনাল), মিলিটাও (রিয়াল মাদ্রিদ)।

মিডফিল্ডার: আন্দ্রেয়াস পেরেইরা (ফুলহ্যাম), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), ডগলাস লুইজ (অ্যাস্টন ভিলা), জোয়াও গোমেস (ওলভারহ্যাম্পটন), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম)

ফরোয়ার্ড: এনড্রিক (পালমেইরাস), মার্টিনেলি (আর্সেনাল), ইভানিলসন (পোর্তো), রাফিনহা (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), সাভিনহো (জিরোনা), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ