রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

ইজতেমায় মুসল্লিদের নিরাপত্তা দিতে প্রস্তুত র‍্যাব

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৪৩ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ নাশকতা এড়াতে বিশ্ব ইজতেমার মাঠ ও এর আশপাশে পাঁচ স্তরের নিরাপত্তায় থাকবে র‌্যাব। মুসল্লিদের যাতে কোনো সমস্যা ও ময়দানকেন্দ্রিক বিশৃঙ্খলা তৈরি না হয় সেজন্য সতর্ক অবস্থায় থাকবে গোয়েন্দা সংস্থা।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ পরিদর্শন করে সাংবাদিকদের এতথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মোস্তাক আহমেদ।

তিনি বলেন, দুই পর্বের আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা নিরাপদে ইজতেমার ময়দান থেকে বাড়িতে যেতে পারবেন। ইজতেমায় আগতদের নিরাপত্তা নিয়ে র‌্যাব প্রস্তুত রয়েছে।

র‌্যাব অধিনায়ক আরও বলেন, র‌্যাব শুধু নিরাপত্তাই নয়, ইজতেমায় আগত মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসাসেবাও দেবে। পুরো ইজতেমা ময়দানে প্রবেশের ১৮টি গেটে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। বিদেশি মেহমানদের কামড়ার গেটেও রয়েছে সিসি ক্যামেরা। রাতদিন সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য রয়েছে একটি মূল নিয়ন্ত্রণ কক্ষ ও দুটি উপ-নিয়ন্ত্রণ কক্ষ।

৯টি অবজারভেশন পোস্ট, ৯টি ওয়াচ টাওয়ার সার্বক্ষণিক মনিটরিং করছে। পুরো ময়দান পর্যবেক্ষণের জন্য আকাশপথেও টহলে থাকছে র‌্যাবের হেলিকপ্টার বলে জানান তিনি।

এর বাইরেও ময়দানে থাকছে র‌্যাবের বোমা স্কোয়াড, ডগ স্কোয়াড ও স্ট্রাইকিং ফোর্স। তুরাগ নদীতে টহলের জন্য থাকছে র‌্যাবের স্পিডবোট। এছাড়া ময়দানের প্রতিটি খিত্তায় খিত্তায় সাদা পোশাকে র‌্যাব সদস্যরা মোতায়েন থাকবেন।

মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে শুক্রবার (২ ফেব্রুয়ারি)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ