শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

বাড়তে পারে তাপমাত্রা, কমবে শৈত্যপ্রবাহের আওতা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ৯৯ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ রোদের দেখা মেলায় অবশেষে দিনের তাপমাত্রা কিছুটা বেড়েছে। এতে দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান বেড়ে শীতের তীব্রতা কোথাও কোথাও কিছুটা কমেছে। ঘন কুয়াশা কেটে রোদের উষ্ণতায় আগামীকাল সোমবার শীত পরিস্থিতি উন্নতির দিকে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সপ্তাহের শেষে হালকা বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।

রোববার (৮ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। যশোর ও চুয়াডাঙ্গায় এ তাপমাত্রা রেকর্ড করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এটাই চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিন সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিন শনিবার ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

jagonews24

রোববার দুপুরের পরে সূর্যের দেখা মিলেছে ঢাকায়। ফলে রাজধানীতে তীব্র শীতের অনুভূতি কিছুটা কমেছে। আগের দিন শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল, রোববার তা প্রায় ৬ ডিগ্রি বেড়ে হয়েছে ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

রোববার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জাগো নিউজকে জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

jagonews24

টাঙ্গাইল, ফরিদপুর, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা হতে প্রশমিত হতে পারে বলেও জানান তিনি।

এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে ওমর ফারুক বলেন, আগামী দু-দিনের মধ্যে রাতের তাপমাত্রা কমতে পারে। আগামী তিনদিন পর হালকা বৃষ্টি বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ