শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

সোমবার থেকে বাস চলবে

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৬ আগস্ট, ২০১৮
  • ২৬৯ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বাস মালিক-শ্রমিকদের ‘অঘোষিত ধর্মঘটে’র অবসান হতে যাচ্ছে। কাল সোমবার থেকে যানবাহন চলাচল আবার শুরু হচ্ছে। আজ রোববার রাতে যানবাহন চলাচলের এ সিদ্ধান্তের কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ।
ঢাকার রাস্তায় স্কুলের দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়ে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে । তাদের এই আন্দোলন অভাবনীয় সাড়া জাগায়। কিছু কিছু জায়গায় অবশ্য গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। আর এর পরিপ্রেক্ষিতেই রাজধানীসহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ‘নিরাপত্তার অভাবে’ যানবাহন চলাচল অনেক জায়গায় বন্ধ করে দেন মালিকেরা। শুক্রবার রাতেও অবশ্য দূরপাল্লার গাড়ি চলে। তবে শনিবার থেকে ‘নিরাপত্তার অভাবের’ কারণ দেখিয়ে তা–ও বন্ধ করে দেন মালিকেরা। এতে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়।
দুদিন বন্ধ থাকার পর আজ রাতে বাসমালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি জানায়, কাল থেকে আবার পরিবহন চালু হচ্ছে। সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ আজ প্রথম আলোকে বলেন, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাল (সোমবার) থেকে আবার যানবাহন চালু হচ্ছে।’
সূত্র জানায়, পরিবহন মালিকদের সঙ্গে আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সঙ্গে বৈঠক হয়। এসব বৈঠকে মালিকদের নিরাপত্তার নিশ্চয়তা দেওয়ার পরিপ্রেক্ষিতেই মালিকেরা যানবাহন চালানোর সিদ্ধান্ত নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ