রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

শান্তিগঞ্জে বন্যা: সড়ক নয় যেন নৌকাঘাট

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৭১ বার

স্টাফ রিপোর্টার: দেখলে মনে হতেই পারে এটা কোন নৌকা বেচাকেনার বাজার কিংবা নৌকাঘাট। নৌকা কিনতেই যেন এত মানুষের ভীর। কিন্তু না এটা কোন নৌকাঘাট না এটা আঞ্চলিক সড়কেরই চিত্র৷

বন্যা পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে নৌকা নিয়ে এভাবেই সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় ভীড় করছেন মানুষ। কেউ আশ্রয়কেন্দ্রে কেউবা নিজের বাড়িতেই জিনিসপত্র নেয়ার এমন হিড়িক লাগিয়েছেন।

সকাল থেকে রাত অবধি চলে মানুষের এই সমাগম। ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে যে যেভাবে পারছেন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করছেন। বন্যায় সবকিছু প্লাবিত হওয়ায় প্রায় সব দোকানপাটই বন্ধ রয়েছে। কেউ কেউ উচুস্থানে বিক্রি করছেন নিত্যপ্রয়োজনীয় এসব জিনিসপত্র৷ সচরাচর এমন ভীড় চুখেই পড়বেনা কারো।

এদিকে বন্যা পরিস্থিতি নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়ে মানুষকে জিম্মি করে টাকা নিচ্ছেন কিছু অসাধু ব্যবসায়ীরা৷ গ্যাস ও তেলের দাম দ্বিগুন নিচ্ছেন তারা। এই অবস্থায় অসহায় হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে আসা অনেকে বলেন, ব্যবসায়ীরা জিনিসপত্রের দাম বাড়িয়ে রাখছেন। যে গ্যাস ১৩০০ টাকায় নিয়েছি এখন সেটা ২০০০-২৫০০ টাকায় এবং ২০০ টাকার তেল ৩০০ টাকায়ও নিতে হচ্ছে। এমন ভয়াবহ পরিস্থিতিতে বেকায়দায় আছি আমরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ