মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

শান্তিগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ: ভোটযুদ্ধ কাল

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২০ বার
স্টাফ রিপোর্টার: চতুর্থ ধাপে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার মধ্যরাতে শেষ হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা।
নির্বাচনকে সামনে রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীরা ছুটেছেন ভোটারদের দ্বারে-দ্বারে। ভোট আদায় করতে দিয়েছেন নানা প্রতিশ্রুতি। এবার নির্বাচনের ভোটের অপেক্ষা। উপজেলার চেয়ারে কে বসছেন এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। তবে সচেতন ও তরুণ ভোটাররা একজন শিক্ষিত, স্মার্ট , মানবিক মানুষকেই চেয়ারম্যান বানাতে চান। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে এমন প্রার্থীর দিকে ঝুঁকছেন তারা।
শান্তিগঞ্জ উপজেলা পরিষদ ৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৭৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ২৮৫ জন এবং নারী ভোটার ৭১ হাজার ৫১০ জন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ২ জন।
চেয়ারম্যান পদে ভোটের মাঠে আছেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের পুত্র ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাদাত মান্নান অভি(আনারস প্রতীক)। তিনি ইতিমধ্যেই প্রচার-প্রচারণা ও গণসংযোগে ভোটারদের মন জয় করে নিয়েছেন। তাকে ঘিরে উজ্জীবিত সর্বস্তরের মানুষ।
সাদাত মান্নান অভির সাথে চেয়ারম্যান পদে লড়ছেন সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম(মোটরসাইকেল প্রতীক) ও শান্তিগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট বুরহান উদ্দিন দোলন(ঘোড়া প্রতীক)। তারাও জোরেসোরে চালিয়েছেন প্রচারণা।
নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান  ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন৷
ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  ও সহকারী রিটানিং অফিসার  সুকান্ত সাহা বলেন, এই নির্বাচনে প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে।  পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ করার পাশাপাশি প্রার্থী, ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ইতিমধ্যে সব প্রস্তুতি নেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ