রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

শান্তিগঞ্জে ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০২৪
  • ২১ বার
স্টাফ রিপোর্টারঃ সুনামগঞ্জের শান্তিগঞ্জে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (বোরো ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে নির্বচন করা হচ্ছে কৃষকদের ভাগ্য।

রোববার (১২ মে) বিকেলে খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা’র নেতৃত্বে উপজেলা সম্মেলন কক্ষে কৃষক এ্যাপ কম্পিউটারে  লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয় যাদের কাছ থেকে ১২৮০ টাকা মণ দরে ধান কেনা হবে।

প্রতি মৌসুমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন কৃষকরা। লোকসান পূরণ করার লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকারি মূপল্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে কৃষর এ্যাপর মাধ্যমে কম্পিউটারে লটারিতে মাধ্যমে ৯৬৪ জন কৃষক বাছাই  করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী প্রকৌশলী আল নুর তারেক,  খাদ্য কর্মকর্তা আব্দুর রব, খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রেজা, খাদ্য পরিদর্শক আলমগীর হোসেন, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল বাছিত সুজন, পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহীদুর রহমান শহীদ, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়জুর রহমান, মিল ব্যবসায়ী মোঃ মুজিবুর রহমান, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সামিউল কবির ও সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুল হক সহ অনেকেই উপস্থিত ছিলেন।

জানা যায়, চলতি মৌসুমে উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযানে ৩২ টাকা কেজি দরে ২ হাজার ৮ শত  ৯৪ মেট্রিকটন ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। ধান ক্রয় করার সময় সীমা ১৩ মে থেকে ৩১ আগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ