শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

শান্তিগঞ্জে এসএসসিতে ফলাফল বিপর্যয়, পাসের হার ৬০.১ শতাংশ 

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০২৪
  • ১৪ বার
স্টাফ রিপোর্টারঃ এসএসসি/দাখিল পরীক্ষায় এবার সুনামগঞ্জের শান্তিগঞ্জে রেজাল্ট বিপর্যয় ঘটেছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক ও সচেতন মহল৷ এমন বিপর্যয়ের জন্য শিক্ষার্থীদের অবাধে স্মার্টফোন ব্যবহার, অভিভাবকদের উদাসীনতা ও শিক্ষকদের দায়সারা মনোভাবকেই দুষছেন সচেতন মহল।
জানা যায়, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার মাত্র ৬০.১ শতাংশ। এসএসসিতে উপজেলার মোট ১৫টি স্কুলের ১৬৩৮ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে পাস করেছে ৯১৭ জন। ফেল করেছে ৬৪১ জন৷  জিপিএ ৫ পেয়েছে মাত্র ৫ জন। এর পাগলা সরকারি মডেল হাইস্কুল ৪ জন ও বীরগাঁও ইমদাদুল হক উচ্চ বিদ্যালয় ১ জন৷ রেজাল্টে শীর্ষে জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয় ও সর্বনিম্ন আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়।
মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৭টি মাদ্রাসার ২৮৫ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৮৪ জন। ফেল করেছে ১০১ জন। এতে পাশের হার ৬৭.৫৩ শতাংশ । জিপিএ-৫ পেয়েছে মাত্র ১ জন।
এ ব্যাপারে শান্তিগঞ্জ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, গতবছরের চেয়েও এবার ফলাফল আরও বেশি খারাপ হয়েছে। যেটা আমরা প্রত্যাশা করিনি৷ তবে আগামীতে যাতে ফলাফল ভালো হয় তার জন্য আমরা স্কুলে স্কুলে মনিটরিং জোরদার করবো৷

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ