বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

‘যুদ্ধ বাধালে যুক্তরাষ্ট্রকে ধ্বংস করে দেব’

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০
  • ২৫৯ বার

অনলাইন ডেস্কঃ  কোরীয় উপদ্বীপে যে কোনো ধরনের উসকানিমূলক আচরণের বিষয়ে যুক্তরাষ্ট্রকে হুশিয়ার করে দিয়েছে উত্তর কোরিয়া। দেশটি বলেছে, কোরীয় উপদ্বীপে যুদ্ধের আগুন জ্বালাতে চাইলে পারমাণবিক অস্ত্র দিয়ে যুক্তরাষ্ট্রকে ধ্বংস করা হবে।

রাশিয়ার রাজধানী মস্কোয় উত্তর কোরিয়ার দূতাবাস এক বিবৃতিতে এ হুমকি দিয়েছে। ইরানের বার্তা সংস্থা ফার্স এ তথ্য জানিয়েছে।

উত্তর কোরিয়ার কাছে পরমাণু অস্ত্রের পাশাপাশি যুক্তরাষ্ট্রের যে কোনো স্থানে আঘাত হানার মতো আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র রয়েছে বলে দাবি করে আসছে দেশটি।

মস্কোয় উত্তর কোরিয়ার দূতাবাস বলেছে, দেশটির হাতে এমন সব পারমাণবিক ক্ষেপণাস্ত্র রয়েছে, যা দিয়ে যে কোনো সময় যে কাউকে পাকড়াও করা যায়। বিবৃতিতে আরও বলা হয়, যে কেউ উত্তর কোরিয়াকে হুমকি দেবে, এই ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করে তাকে ধ্বংস করে দেয়া হবে।

কোরীয় উপদ্বীপে মার্কিন সেনা উপস্থিতি এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে মার্কিন সেনাদের যৌথ সামরিক মহড়ার ঘোরবিরোধী উত্তর কোরিয়া। বারবার এ নিয়ে যুক্তরাষ্ট্রকে হুঙ্কার দিয়ে আসছেন কিম জং উন। তিনি মনে করেন, এ ধরনের মহড়া কোরীয় উপদ্বীপে আবারও যুদ্ধ বাধানোর পাঁয়তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ