বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

যত করোনা টেস্ট তত বেশি রোগী, কমিয়ে দিতে বলেছি: ট্রাম্প

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০
  • ৩০৬ বার

অনলাইন ডেস্কঃ  কোভিড-১৯ মহামারীর দাপটে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। করোনাভাইরাস মোকাবেলায় জাতিসংঘ যেখানে বেশি বেশি টেস্ট করার তাগিদ দিয়েছে, সেখানে মার্কিন প্রেসিডেন্ট হাঁটছেন উল্টো পথে। তার মতে, ‘যত বেশি করোনা টেস্ট তত বেশি রোগী’। এ জন্য সংশ্লিষ্টদের করোনা টেস্টের হার কমিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ট্রাম্প।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, শনিবার ওকলাহোমার টুলসা শহরে নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখেন ডোনাল্ড ট্রাম্প। এ সময় করোনাভাইরাস নিয়ে সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘যখন এত বেশি পরীক্ষা করা হবে, তখন অনেক বেশি রোগী শনাক্ত হবে। এ কারণে আমার লোকদের বলেছি– পরীক্ষা কমিয়ে দিতে।’
তবে পরীক্ষা কমানোর বিষয়ে মার্কিন প্রেসিডেন্টের এ দাবি উড়িয়ে দিয়েছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা। তিনি বলেন, ‘তিনি (ট্রাম্প) অবশ্যই মজা করছিলেন। করোনা পরীক্ষায় আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি, ইতিমধ্যে আড়াই কোটির বেশি পরীক্ষা করা হয়েছে।’

এর আগেও ট্রাম্প এ ধরনের বক্তব্য দিয়েছিলেন। ট্রাম্পের মতে, করোনা টেস্ট হচ্ছে অনেকটা দুই ধারি তলোয়ারের মতো, এর কারণেই তার দেশে আক্রান্তের সংখ্যা বেশি মনে হচ্ছে।

প্রসঙ্গত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনার প্রাণহানি ও আক্রান্তের রেকর্ড রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ৩০ হাজার ৫৭৮ জন। আর মারা গেছেন ১ লাখ ২১ হাজার ৯৮০ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ