মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

মেসির সঙ্গে তেমন কথা হয় না গ্রিজমানের

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯
  • ২১৯ বার

স্পোর্টস ডেস্কঃ  
চ্যাম্পিয়নস লিগে আজ রাতে ইন্টার মিলানের মুখোমুখি হবে বার্সেলোনা। প্রথম ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ড্র করায় এ ম্যাচটা জেতা গুরুত্বপূর্ণ তাদের জন্য। কিন্তু ইন্টারের মুখোমুখি হওয়ার আগে আঁতোয়ান গ্রিজমান যা বললেন তাতে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বেশ দুশ্চিন্তাতেই পড়ে যেতে পারেন।
আক্রমণভাগের খেলোয়াড়দের মধ্যে যদি বোঝাপড়া ভালো না হয় তাহলে দল হিসেবে খেলা কঠিন। লিওনেল মেসি ও গ্রিজমান—দুজনেই বার্সার আক্রমণভাগের খেলোয়াড়। তাঁদের মধ্যে প্রত্যাশিত বোঝাপড়াটুকু সম্ভবত এখনো গড়ে ওঠেনি। চোটের কারণে মেসি এ মৌসুমে এমনিতেই নিয়মিত খেলতে পারছেন না। গ্রিজমানের সঙ্গে জুটি বেঁধে যতটুকু খেলেছেন তাতে তেমন একটা লাভ হয়নি বার্সার। এখনো জমে ওঠেনি দুজনের জুটি। এর সম্ভাব্য কারণ হতে পারে, মেসির সঙ্গে গ্রিজমানের কথাবার্তা খুব কম হয়—জুটি হিসেবে ভালো বোঝাপড়া গড়ে তুলতে যার উল্টোটা দেখা যায় বেশির ভাগ ক্ষেত্রে।
এই বার্সাতেই নেইমার থাকতে ‘ত্রিফলা’ আক্রমণভাগের কথা স্মরণ করা যেতে পারে। নেইমার-মেসি-সুয়ারেজ, এ তিন ফরোয়ার্ডের মধ্যে মাঠের বাইরেও দারুণ বোঝাপড়া ছিল। তার প্রভাবই পড়েছিল মাঠে—অনেক ক্ষেত্রেই ‘টেলিপ্যাথিক’ যোগাযোগ ছিল তিন ফরোয়ার্ডের। গ্রিজমান আসার পর বার্সা ভক্তরা মেসি-সুয়ারেজ এবং তাঁকে নিয়ে এমন কিছুই কল্পনা করে রেখেছিলেন। কিন্তু আপাতত তেমন কিছুই দেখা যাচ্ছে না। তার প্রাথমিক কারণ হতে পারে, মেসির সঙ্গে গ্রিজমানের কথাবার্তা খুব হয়।
সংবাদমাধ্যমকে গ্রিজমান বলেন, ‘আসলে সে (মেসি) খুব একটা কথা বলে না। আমিও তেমন বলি না। তাই আমাদের কথাবার্তা চালিয়ে যাওয়া বেশ কঠিন।’ আক্রমণভাগে ভালো বোঝাপড়া গড়ে তোলার তাগিদ থেকে গ্রিজমান বললেন, ‘ভালো বোঝাপড়া গড়ে তোলার ব্যাপারটি আমাদের শিখতে হবে। আমি এখানে সাহায্য করতে এসেছি।’
বার্সায় নিজের প্রথম মৌসুমে তেমন ভালো শুরু পাননি গ্রিজমান। সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ ম্যাচে ৩ গোল পেলেও অ্যাটলেটিকোর সেই দুরন্ত ও কৌশলী গ্রিজমানকে দেখা যাচ্ছে না। বিশ্বকাপজয়ী এ তারকা নিজেও সেটি বুঝতে পারছেন, ‘আমি এখানে (বার্সা) ভালোই আছি। মাঠে আরও উন্নতি করতে হবে। বিশেষ করে আমার মুভমেন্ট নিয়ে। কিছু জায়গায় ঘাটতি আছে তা বুঝতে পারছি, সে জন্যই সেরাটুকু দিতে দেরি হচ্ছে।’
অ্যাটলেটিকো মাদ্রিদ ছেড়ে এ বছরের জুলাইয়ে বার্সায় নাম লেখান গ্রিজমান। ক্যাম্প ন্যুতে যোগ দেওয়ার পর থেকেই মেসির সঙ্গে কথা বলা কঠিন হয়ে পড়েছে বলে জানিয়েছেন ফরাসি এ উইঙ্গার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ