মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

মসজিদে হামলা নিয়ে আপত্তিকর মন্তব্য, সিনেটরের মাথায় ডিম ভাঙল তরুণ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ২১৪ বার

আন্তর্জাতিক ডেস্ক 
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় মুসলিম অভিবাসনকে দায়ী করে বিতর্কিত মন্তব্যের জেরে ডিম হামলার শিকার হয়েছেন অস্ট্রেলিয়ার কট্টর ডানপন্থী এক সিনেটর। শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার পর আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে এক তরুণ অস্ট্রেলিয়ার ওই সিনেটরের মাথায় ডিম ভাঙেন।
অভিবাসনের কারণে ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় ৪৯ জনের প্রাণ গেছে বলে মন্তব্য করে বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রাজার অ্যানিং। তীব্র সমালোচনার মাঝেই মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে কথা বলার সময় সিনেটর ফ্রাজারের মাথায় ডিম দিয়ে আঘাত করেন অজ্ঞাত এক তরুণ।
মাথায় ডিমের আঘাত আসার পর ওই তরুণকে ঘুষি মারেন সিনেটর ফ্রাজার। পরে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাকে থামান এবং তরুণকে আটক করেন।
আরও পড়ুন : ক্রাইস্টচার্চের হামলাকারীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে তুরস্ক
শুক্রবার এক বিবৃতিতে ফ্রাজার অ্যানিং বলেছিলেন, নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলের ক্রাইস্টচার্চে হামলায় ৪৯ জনের প্রাণ গেছে। এই হামলা দেশটিতে মুসলিম অভিবাসনের ফল।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন সিনেটর অ্যানিংয়ের মন্তব্যকে ‘মর্মান্তিক’ এবং ‘কুৎসিত’ হিসেবে অভিহিত করে বলেছেন, অস্ট্রেলিয়ায় এ ধরনের চিন্তা-ভাবনার কোনো জায়গা নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ