শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

বেতনের টাকায় সাহায্য করছেন তামিমরা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ২৭২ বার

স্পোর্টস ডেস্কঃ  
নিজেদের বেতনের টাকা দিয়ে অকালে মারা যাওয়া ক্রিকেটার রিয়াজুলের পরিবারের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সাহায্য করছেন বিপদে পড়া ক্রিকেটার, গ্রাউন্ডসম্যান, নিরাপত্তা কর্মী ও বিসিবির অসচ্ছল কর্মীদেরও।
ক্রিকেট মাঠে নিয়মিত ছিলেন রিয়াজুল ইসলাম। ঢাকা প্রিমিয়ার লিগে এক মৌসুম খেললেও মূলত খেলতেন প্রথম বিভাগ ক্রিকেট। কিন্তু গতকাল হঠাৎ মস্তিস্কে রক্তক্ষরণের কারণে মৃত্যুবরণ করেন খুলনা বিভাগীয় দলের অধিনায়ক রিয়াজুল।
মাত্র ৩২ বছর বয়সে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন তিনি। চার বছরের এক শিশুকন্যার বাবা রিয়াজুল পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। তাই রিয়াজুলের পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।
নিজেদের বেতনের অর্ধেক টাকা জমা করে গঠন করা করোনা তহবিল থেকে রিয়াজুলের পরিবারকে আর্থিক সাহায্য দিচ্ছেন তামিম-মুশফিকরা। প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
করোনার শুরুতেই জাতীয় দলের বিভিন্ন গ্রেডের ২৭ ক্রিকেটার মিলে তহবিলে জমা করেছেন ৩০ লাখ টাকারও বেশি। তবে কর কাটার পর ২৫ লাখ টাকার মতো জমা হয়। সেই টাকা থেকেই বিভিন্ন খাতে সাহায্য করছেন ক্রিকেটাররা।
তামিম বলেছেন, ‘আমি পাপন ভাইর (বিসিবি সভাপতি নাজমুল হাসান) সঙ্গে কথা বলেছি। উনি আমাকে বলেছেন, ক্রিকেটাররা যে যার মতো সাহায্য করবে। আমরা বিভিন্ন গ্রাউন্ডসম্যান, ড্রাইভার, নিরাপত্তাকর্মী ও বিসিবির যত স্টাফ আছেন তাঁদের মধ্যে আস্তে আস্তে করে ভাগ করা শুরু করছি। এছাড়া যত ক্রিকেটার বিপদে আছে বাংলাদেশে, তাঁদেরকে কিছু কিছু করে সাহায্য করা শুরু করেছি। সেই অংশ হিসেবে রিয়াজুলের পরিবারকে সাহায্য করা।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ