শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

‘বিশ্বকাপে বাংলাদেশ আমাকে মুগ্ধ করেছে’

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ২৫৩ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
২০১১ থেকে ২০১৯ বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা থেকে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু-প্লেসিস বলেন, গত এক দশকে ধারাবাহিক দল হিসেবে গড়ে উঠেছে বাংলাদেশ। গতকাল রাতে তামিম ইকবালের আমন্ত্রণে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের ক্রিকেটের প্রশংসা করেন ডু-প্লেসিস।
তিনি বলেন, ইংল্যান্ডে গত বিশ্বকাপে ১০ দলের মধ্যে অষ্টম হলেও, পুরো টুর্নামেন্টে একমাত্র বাংলাদেশই ধারাবাহিকভাবে ভালো করেছে।
বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে ৩ ম্যাচ জিতেছিল বাংলাদেশ। যার মধ্যে একটি প্রোটিয়াদের বিপক্ষে। বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান তোলে টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করে প্রোটিয়ারা। ফলে বাংলাদেশ ২১ রানের জয় পায়। অবশ্য ২০১১ বিশ্বকাপে নিজেদের মাঠে ২৮৫ রানের টার্গেটে মাত্র ৭৮ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। আর ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৬৭ রানে হারিয়ে চমক দেখায়।
তবে ২০১১ সাল থেকে বাংলাদেশের বিপক্ষে অনেক ম্যাচ খেলেছেন ডু-প্লেসিস। তাই এখন পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটে বেশ উন্নতি দেখছেন তিনি, ‘বিশ্বকাপের বাংলাদেশের পারফরমেন্স ছিল অসাধারন। আমি বাংলাদেশের কাছ থেকে এমন পারফরম্যান্স আশা করিনি। আমি আশা করেছিলাম বাংলাদেশ ভালো করবে কিন্তু এতো ভালো করবে এটা আশা করিনি। একটা ম্যাচ খুবই ভালো খেলেছে আর বাকি গুলোতে অ্যাভারেজে ভালো খেলেছে। পুরো টুর্নামেন্টে একমাত্র বাংলাদেশ ধারাবাহিকভাবে ভালো করেছে। এটা আমাকে বেশ মুগ্ধ করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ