রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

বাংলাদেশকে ২১২ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১০ বার

স্পোর্টস ডেস্কঃ  
যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১১ রান তুলেছেন নিউজিল্যান্ড
আগের রাতে বৃষ্টি হয়েছে পচেফস্ট্রুমে। উইকেটে আর্দ্রতা থাকবে, এমনটা ভেবেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিলেন। অধিনায়কের সিদ্ধান্তকে দারুণ কার্যকর প্রমাণ করার দায়িত্বটা নিয়েছিলেন যুবদলের বোলাররা। পেসে-স্পিনের দারুণ বোলিং করেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে চাপে রেখেছিলেন তারা। কিন্তু শেষের দিকের খরচে বোলিংয়ে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে স্কোরবোর্ডে তুলেছে ২১১ রান।
শুরু থেকেই দুর্দান্ত ছিলেন শরিফুল ইসলাম। বাঁ হাতি পেসার কিউই যুবাদের পরীক্ষা নিয়েছেন গোটা ইনিংসজুড়েই। নিজের প্রথম ৮ ওভারে মাত্র ১৫ রান দেওয়া শরিফুল তাঁর ১০ ওভারের কোটা শেষ করেছেন ৩/৪৫-এ। ডান হাতি পেসার তানজীম হাসান সাকিবও শুরু দিকে দারুণ বোলিং করলেও শেষ পর্যন্ত রান দিয়েছেন ৪৪। তবে নিউজিল্যান্ডের সংগ্রহ ২১০ রানের বেশি না হওয়ার পেছনে স্পিনারদের ভূমিকা সবচেয়ে বেশি। তিন ‘হাসান’ শামীম, রকিবুল ও মুরাদ নিয়ন্ত্রিত বোলিংয়ে বেঁধে রেখেছিলেন কিউইদের। শামীম আর মুরাদ ২টি করে উইকেট নিয়েছেন। রকিবুল নিয়েছেন ১ উইকেট।
নিউজিল্যান্ডের পক্ষে লড়েছেন বেকহাম-হুইলার-গ্রিনাল আর নিকোলাস লিন্ডস্টোন। হুইলার-গ্রিনাল একেবারে শেষ পর্যন্ত উইকেটে থেকে ৮৩ বলে ৫টি বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ৭৫ রান। লিন্ডস্টোন ৭৪ বলে ২ বাউন্ডারিতে করেন ৪৪। এ দুজনের জুটি ৬৭ রান করে কিউই ইনিংসের মেরুদণ্ডটা সোজা রেখেছিলেন। গ্রিনাল শেষ পর্যন্ত টিকে থেকেই নিউজিল্যান্ডের সংগ্রহকে নিয়ে যান মোটামুটি চ্যালেঞ্জিং-উচ্চতায়।
প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে খেলতে কিউদের চ্যালেঞ্জ উতরাতে হবে বাংলাদেশকে। তৌহিদ হৃদয়, শাহাদত হোসেন, আর তানজীদ হাসানদের করতে হবে দারুণ ব্যাটিং। ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা নিউজিল্যান্ডকে গ্রিনাল-লিন্ডস্টোনরা যেভাবে লড়াই করার মতো সংগ্রহ এনে দিয়েছেন। তৌহিদ হৃদয়দেরও নিতে হবে সে ভূমিকাই। তারা ঠান্ডা মাথায় খেলতে পারলেই প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালের স্বপ্ন পূরণ হবে বাংলাদেশের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ