রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে সিলেট

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২৮ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সারা দেশের মতো সিলেটেও গত কয়েক দিনের অসহনীয় গরমে মানুষের প্রাণ ওষ্ঠাগত। সিলেটে ৩ দিন ধরে ধারাবাহিকভাবে বাড়ছিলো তাপমাত্রা। আজ বৃহস্পতিবার (১৬ মে) সেটি চলতি বছরের রেকর্ড ভঙ্গ করেছে।

 

 

 

বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে আজ সিলেট। সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বিকাল সোয়া ৩টার দিকে সিলেটভিউ-কে জানান- বিকাল ৩ টায়  সিলেটে রেকর্ডকৃত তাপমাত্রা ছিলো ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা এই বছরের মধ্যে সর্বোচ্চ।

 

গত ৩-৪ দিন ঘরে প্রখর রোদ আর অসহ্য গরমে সীমাহীন দুর্ভোগে সিলেটের জনজীবন। প্রচণ্ড গরমের মধ্যে কেউ মাথায় ছাতা দিয়ে পথ চলেছেন, কেউ আবার প্রখর রোদের মধ্যে জীবিকার তাগিদে ছুটেছেন। এই গরমে বেশি ভোগান্তিতে পড়েছেন ঘরের বাইরে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। বিশেষ করে বৃদ্ধ, শিশু ও রোগীরা এমন গরমে চরম কষ্টে আছেন।অনেককে ঠেলে দিচ্ছে মৃত্যুর দিকে। বৃহস্পতিবার দুপুরে তীব্র গরমে সিলেট মহানগরের জিন্দাবাজারে এক যুবক মাথা ঘুরে পড়ে মৃত্যুবরণ করেছেন। মো. শফিকুল ইসলাম (৩৫) নামের এই যুবক মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নয়াগ্রামের আবু আহমেদের ছেলে। ধারণা করা হচ্ছে, তিনি হিট স্ট্রোকে মারা গেছেন।

 

 

 

সংশ্লিষ্টরা বলছেন- এই তীব্র গরতে সবচেয়ে ঝুঁকিতে আছেন কৃষক, দিনমজুর, রিকশাওয়ালা এবং খেটে খাওয়া মানুষেরা। আর ঝুঁকি বয়স্কদের, বিশেষ করে যারা অন্য কোনো রোগে ভুগছেন। ঘরের ভেতরেও টেকা দায়। ফ্যানের বাতাসে প্রাণ জুড়ায় না। দাবদাহে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে বলে সতর্ক করেছেন চিকিৎসকেরা। শিশুদেরও এই তালিকায় রাখার কথা বলেছেন তারা।

 

 

 

এদিকে, এই গরমে মহানগরসহ সিলেটজুড়ে বেড়েছে লোডশেডিং। এতে অসহনীয়তা বেড়েছে আরও।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ