শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধার জমি জবর দখলের অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৪৯ বার

দোয়ারাবাজার প্রতিনিধি :: দোয়ারাবাজার উপজেলার ফতেহপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধার নামে বন্দোবস্ত জমি জোরপূর্বক দখল ও মুক্তিযোদ্ধার পরিবারকে মারধরের অভিযোগ করা হয়েছে।

অভিযোগের ভিত্তিতে জানা গেছে- বীর মুক্তিযোদ্ধা মো. ইদ্রিছ আলীকে সরকারী ১৩৭ শতক খাস বোরো জমি গত চৈত্র মাসে বন্দোবস্ত দেয়া হয়। মুক্তিযোদ্ধা পরিবারকে বন্দোবস্ত দলিল দেয়ার পর সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আমীরুল হক, সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে জমি সরেজমিন মাপজোক করে হস্তান্তর করেন। এরই কিছু দিন পরে বৈশাখ মাসে মুক্তিযোদ্ধার এক কেদার জমির পাকা ধান কেটে নেয় এলাকার প্রভাবশালী চকবাজারের ব্যবসায়ী এরুয়াখাই গ্রামের মৃত. আনা মিয়ার পুত্র নজির হোসেন ও তার ভাই জাকির হোসেন।

জোরপূর্বক জমির ধান কেটে নেয়ার পর মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী স্থানীয় লক্ষিপুর ইউপি চেয়ারম্যানের নিকট নালিশ করেন। পরবর্তী সময়ে দোয়ারাবাজার থানায় জোরপূর্বক ধান কেটে নেয়ায় লিখিত অভিযোগ করেন মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী। এরই জের ধরে গত বৃহস্পতিবার সন্ধ্যায় মুক্তিযোদ্ধার সন্তান আক্তার হোসেন ও ফরহাদ হোসেন চকবাজারে মোবাইল চার্জ দেয়ার জন্য আসলে নজির হোসেন ও জাকির হোসেনসহ ৭/৮ জন মিলে তাদের উপর হামলা চালায় ও বেধড়ক মারপিট করে।

মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা। আমার চাষাবাদ করে খাওয়ার মত কোন জমিজমা না থাকায়, আমি উপজেলা ভূমি অফিস বরাবরে বন্দোবস্ত চাইয়া একটি দরখাস্ত করলে সরকারের পক্ষ থেকে বেতুরা মৌজায় ১৩৭ শতক খাস বোর জমি আমাকে বন্দোবস্ত দেয়া হয়। আমার জমি সমজাইয়া দেয়ার পর এলাকার কিছু প্রভাবশালী লোক জমির পাকা ধান কেটে নেয়। ধান কেটে নেয়ার পর আমি থানায় কেন অভিযোগ করেছি তার জন্য গত বৃহস্পতিবার সন্ধ্যায় আমাদের উপর নজির হোসেন ও তার ভাই জাকির হোসেন এবং তার পুত্রদয়সহ ৭/৮ জন মিলে আমাদের উপর হামলা ও মারপিট করে।’

এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন বলেন, ‘আমরা মুক্তিযোদ্ধার বন্দোবস্ত জমি দখল করি নাই। আমরা আমাদের রেকর্ডিয় জমির ধান কাটছি। মুক্তিযোদ্ধা যে জমি বন্দোবস্ত নিছেন সেই জায়গা আমি নিজেও প্রস্তাব দিয়েছি জমি জরিপ করে নেয়ার জন্য।’

এ ব্যাপারে দোয়ারা থানার ওসি সুশীল রঞ্জন দাস বলেন, মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক আইনানোগ ব্যাবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ