শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

টিপু মুনশি করোনা নিয়েই সংসদে গিয়েছিলেন

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৯১ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কোভিড-১৯ আক্রান্ত। এ খবর পাওয়া গেছে বুধবার। জাতীয় সংসদের সর্বশেষ বাজেট অধিবেশনে সংসদে গিয়েছিলেন। তবে তিনি জানতেন না যে তিনিও করোনায়আক্রান্ত। পরে পরীক্ষায় ধরা পড়ে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ১১ জুন জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে ও ১৫ জুন সংসদের অধিবেশনে সম্পূরক বাজেট পাশের দিন অধিবেশনেও অংশ নিয়েছিলেন। আর মোকাব্বির খান ১০ জুন বাজেট অধিবেশন শুরুর দিন অধিবেশন উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ পর্যন্ত ১৩ জন সংসদ সদস্য (এমপি) করোনা আক্রান্ত হয়েছেন। এমপিদের মধ্যে একজন সাবেক চিফ হুইপও রয়েছেন।

১৩ এমপির মধ্যে সরকারের মন্ত্রিপরিষদের সদস্য আছেন ৩ জন। তারা হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। আর ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সাবেক সাস্থ্যমন্ত্রী ও বর্তমান সংসদের সদস্য মোহাম্মদ নাসিমও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে সংসদ সদস্যদের পাশাপাশি জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের সংখ্যা ৯১ জনের বেশি বলে জানা গেছে।

এ পরিস্থিতিতে জাতীয় সংসদের চলমান ২০২০-২১ অর্থ বছরের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। গত ১৫ জুন সম্পূরক বাজেট পাশের পর আগামী ২৩ জুন পর্যন্ত অধিবেশন মুলতবি রাখা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ