শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

করোনাযোদ্ধা হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ২৪৭ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   মহামারী করোনাভাইরাসের এই কঠিন সময়ে অসহায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

কর্মহীন হয়ে পড়া গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে দিন-রাত ছোটাছুটি করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। নিজ জেলা, নিজ নির্বাচনী এলাকা গাজীপুর-২ আসনসহ দেশের ক্রীড়াঙ্গনের প্রতিটি স্তরেই অসহায়দের পাশে সমানভাবে দাঁড়িয়েছেন তিনি।

করোনায় কর্মহীন হয়ে পড়া গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে দিন-রাত ছোটাছুটি করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। নিজ জেলা, নিজ নির্বাচনী এলাকা ও দেশের ক্রীড়াঙ্গনের প্রতিটি স্তরেই অসহায়দের পাশে সমানভাবে দাঁড়িয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতো ক্ষতিগ্রস্ত এক হাজার ক্রীড়াবিদের জন্য এক কোটি টাকার সহায়তা তুলে দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। এ ছাড়া তৃণমূল পর্যায়ের অসহায় ক্রীড়াবিদদের সাহায্যের জন্য জাহিদ আহসান রাসেল আরও তিন কোটি টাকা বরাদ্দ এনেছেন অর্থ মন্ত্রণালয় থেকে।
তার এমন কাজের সুনাম দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও ছড়িয়ে পড়েছে।

‘করোনাযোদ্ধা’ হিসেবে জাহিদ আহসান রাসেলের প্রশংসা করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন। ‘করোনাযোদ্ধা’ স্বীকৃতি দিয়ে বাংলাদেশের ক্রীড়া প্রতিমন্ত্রীকে একটি সনদও দিয়েছে হিউম্যান রাইটস।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২০২১ সালের জন্য ফেলো মনোনীত হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ