শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

একাদশ শ্রেণির ভর্তি ও ক্লাস পেছাচ্ছে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩০৯ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম পিছিয়ে দেওয়া হচ্ছে। পূর্বপরিকল্পনা অনুসারে গতকাল ৬ জুন থেকে এ ভর্তি প্রক্রিয়া শুরুর কথা ছিল। করোনাভাইরাসের সংক্রমণের কারণেই ভর্তি প্রক্রিয়া পিছিয়ে দেওয়া হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

নতুন করে কবে নাগাদ ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক মো. হারুন উর রশীদ শনিবার বলেন, ‘ভর্তির বিষয়ে শিক্ষা বোর্ড থেকে গত ২৭ মে শিক্ষা মন্ত্রণালয়ে নির্দেশনা চেয়ে পত্র দিয়েছি। মন্ত্রণালয়ের কোনো নির্দেশনা এখনও আমরা পাইনি। পেলে ব্যবস্থা নেওয়া হবে।’
২৭ মে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর লেখা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মু. জিয়াউল হকের ওই চিঠিতে বলা হয়, একাদশের ভর্তি প্রক্রিয়া শুরু করা হলে অনলাইনে আবেদনের জন্য ছাত্রছাত্রীরা বিভিন্ন কম্পিউটারের দোকান ও সাইবার ক্যাফেতে ভিড় করবে। এতে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হবে। এ ছাড়া ভর্তির প্রয়োজনে অন্তত একবার সংশ্নিষ্ট কলেজে শিক্ষার্থীদের সশরীরে যেতে হবে। এসব বাস্তবতার আলোকে ভর্তি নিয়ে করণীয় বিষয়ে মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হয় ওই চিঠিতে।
শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা জানান, আগামী ১৬ আগস্ট শ্রেণির ক্লাস শুরুর পরিকল্পনা করেছিলেন তারা। তবে করোনার কারণে সব সূচি এলোমেলো হয়ে গেছে।
সূত্র : সমকাল

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ