শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

আলোচনা ছাড়াই বিদ্যালয় পরিচালনা কমিটির তফসিল, বাতিলের দাবী এলাকাবাসীর

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৩৫ বার
স্টাফ রিপোর্ট::
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের সাতগাঁও জীবদাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনের তফসিল কোন প্রকার সভা না করেই ঘোষণা করার অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

সোমবার(১৩ মে) বিকেলে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর এলাকাবাসীর পক্ষে এমন অভিযোগ করেন মুক্তাখাই গ্রামের মৃত জুনাব আলীর পুত্র আবুল লেইছ।

অভিযোগ সূত্রে জানা যায়, সাতগাঁও জীবদাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ অভিভাবকদের সাথে কোন প্রকার আলোচনা ছাড়াই তার পছন্দের লোকদের নির্বাচিত করতে নিয়ম বহির্ভূতভাবে গোপনে বিদ্যালয় পরিচালনা কমিটির তফসিল ঘোষণা করেছেন। ফলে নির্বাচনে আগ্রহী অনেকেই মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। তাই এমন এক তরফা নির্বাচনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। এই পরিস্থিতি এলাকায় যেকোন সময় উক্ত বিষয় নিয়ে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা রয়েছে। তাই গোপনে ঘোষিত এই নির্বাচনের তফসিল স্থগিত করে পুনরায় তফসিল ঘোষণার দাবী জানিয়ে গণসাক্ষর দিয়েছেন ১ শত ২৩ অভিভাবক।

অভিযোগের ব্যাপারে সাতগাঁও জীবদাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ বলেন, নিয়মনীতি মেনেই নির্বাচনের তফসিল দেয়া হয়েছে। এই অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি।  অভিযোগের আলোকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ