শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

আজ রাত ১ টায় প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি পিএসজি-লিপজিগ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ১৭৭ বার

তবে দুটি দলেরই উত্থান ভিন্নভাবে।২০১০ সালের পর কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টের পর থেকে ফ্রেঞ্চ লিগে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে পিএসজি। অপর দিকে লিপজিগ জার্মান শীর্ষ লিগে নাম লিখিয়েছে ২০১৬ সালে। যাদের মালিক এনার্জি ড্রিংক প্রস্তুতকারী রেড বুলকে কে না চেনে। সেই দলটিই কিন্তু চ্যাম্পিয়নস লিগে দেখালো নিজেদের সেরাটাই। পিএসজি ২৫ বছর পর সেমিফাইনালে উঠলেও, ইতিহাস গড়ে প্রথমবারের মতো সেমিফাইনালে লিপজিগ।

স্বস্তির খবর যে এই ম্যাচের শুরুতে পুরোপুরি ফিট এমবাপ্পেকেই পাচ্ছে পিএসজি। গোড়ালির চোটের কারণে ভুগেছেন সপ্তাহের পুরোটা সময়। আতালান্তার বিপক্ষে অবিশ্বাস্য জয়ের দিনেও খেলেছেন বদলি হয়ে। তবে সেমিফাইনালে তাকে ৯০ মিনিট খেলানো হবে কিনা, এ নিয়ে সংশয় রেখে দিয়েছেন কোচ টুখেল, ‘অনুশীলনের পরই সিদ্ধান্ত নেবো তাকে পুরো ৯০ মিনিট খেলাবো কিনা।’ আরও সুখবর নিষেধাজ্ঞার খড়গ শেষে ফিরছেন দি মারিয়াও। তবে চোটের কারণে ছিটকে গেছেন পিএসজির অভিজ্ঞ গোলকিপার কেইলর নাভাস। তার বদলে খেলার কথা সার্জিও রিকোর।

লিপজিগের কোচ জুলিয়ান নাগেলসমান এক সময় টুখেলের অধীনেই কাজ করেছেন। তবে তার শিষ্য হয়েও এই ম্যাচে কোন ছাড় দিতে চান না নাগেলসমান, ‘এমবাপ্পে, নেইমার কী করতে পারে, সেটা কেউ অনুমান করতে পারে না। তারা অসাধারণ খেলোয়াড়। তাদের রুখতে হলে আমাদের দল হিসেবেই খেলতে হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ