মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ক্যাথলিক গির্জায় দুই লাখের বেশি শিশুকে যৌন নির্যাতন

ক্যাথলিক গির্জায় দুই লাখের বেশি শিশুকে যৌন নির্যাতন

অনলাইন ডেস্কঃ ফ্রান্সের ক্যাথলিক গির্জায় ১৯৫০ সালের পর থেকে দুই লাখ ১৬ হাজার শিশুকে যৌন নির্যাতন করা হয়েছে। ভুক্তভোগীদের মধ্যে অধিকাংশই ছিল ছেলে শিশু। নতুন এক স্বাধীন তদন্তে এমন চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে এসেছে। বিশ্বব্যাপী কিছু ক্যাথলিক গির্জার কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠার মধ্যেই এ ধরনের তদন্ত প্রতিবেদন প্রকাশ হলো। মঙ্গলবার (৫ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও কাতারভিত্তিক সংবাদমাধ্যাম আল-জাজিরা এ খবর জানায়।

তদন্তের প্রধান কর্মকর্তা বলেন, কমপক্ষে দুই হাজার নয়শত থেকে তিন হাজার দুইশত ক্যাথলিক যাজক ও পাদ্রীরা শিশুদের ওপর নিষ্ঠুর যৌন নির্যাতন চালায়। ফরাসি গির্জার একজন সিনিয়র ব্যক্তি এ ঘটনাকে লজ্জাজনক ও ভয়াবহ বলে অভিহিত করে ক্ষমা চেয়েছেন।

ভুক্তভোগীদের সংগঠন ‘লা প্যারোল লিবারির’ প্রতিষ্ঠাতা ফ্রাঙ্কোয়া ডেভক্স বলেন, এটা ছিল বিশ্বাসের সঙ্গে বিশ্বাসঘাতকতা, নৈতিকতর সঙ্গে বিশ্বাসঘাতকতা ও শিশুদের সঙ্গে বিশ্বাসঘাতকতা।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রান্সের গির্জায় নির্যাতিত শিশুদের সংখ্যা বেড়ে তিন লাখ ত্রিশ হাজার পর্যন্ত হতে পারে। সাধারণ সদস্যরা যেমন ক্যাথলিক স্কুলের শিক্ষকরা এ অপরাধের সঙ্গে জড়িত ছিল। প্রায় আড়াই হাজার পৃষ্ঠার তদ্ন্ত প্রতিবেদনে বলা হয়েছে ভুক্তভোগীদের অধিকাংশই ছেলে শিশু যাদের বয়স ১০ থেকে ১৩ বছরের মধ্যে।

২০১৮ সালে ফরাসি ক্যাথলিক গির্জা এ তদন্তের অনুমোদন দেয়। আদালত, পুলিশ, গির্জার নথি, ভুক্তভোগীদের সাক্ষাৎকার ও প্রত্যক্ষদর্শীদের বক্তব্য সংগ্রহ করে এ প্রতিবেদন তৈরি ও প্রকাশ হতে আড়াই বছর সময় লেগেছে।

সুত্রঃ জাগোনিউজ২৪ ডটকম

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com