বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নাইজেরিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার

নাইজেরিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্কঃ বাছাইপর্ব থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে পারেনি আর্জেন্টিনা। শেষ সময়ে আসর আয়োজনের স্বত্ব পাওয়ায় খেলার সুযোগ পায় লিওনেল মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। কিন্তু আসরে বেশি দূরে যেতে পারলো না তারা।

বুধবার বাংলাদেশ সময় রাতে সান জোয়ান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নাইজেরিয়ার কাছে ২-০ গোলে হেরে শেষ ষোলোয় যাত্রা থেমেছে যুবা আলবিসেলেস্তেদের। দ্বিতীয়ার্ধে দুই গোল করে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে আফ্রিকান প্রতিনিধি নাইজেরিয়া।

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল ইন্দোনেশিয়ায়। কিন্তু ইসরায়েলকে স্বাগত জানাতে দেশটির ফেডারেশন অস্বীকৃতি জানায়। ফিফা শাস্তি হিসেবে তাদের বিশ্বকাপ আয়োজনের স্বত্ব বাতিল করে। যা পরে বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে না পারা আর্জেন্টিনাকে দেওয়া হয়।

কুড়িয়ে পাওয়া ওই সুযোগে গ্রুপ পর্বে দারুণ ফুটবল খেললেও শেষ ষোলোয় ধসে গেল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। ম্যাচের প্রথমার্ধে ভালো খেলেও গোল করতে পারেনি আর্জেন্টিনা যুবারা। দ্বিতীয়ার্ধে সুযোগ কাজে লাগায় ব্রাজিল-ইতালির গ্রুপ থেকে শেষ ষোলোয় আসা নাইজেরিয়া।

ম্যাচের ৬১ মিনিটে প্রথম লিড নেয় তারা। গোল করেন ইব্রাহিম বেজি মোহাম্মদ। ওই গোল শোধ করার চেষ্টা শেষ পর্যন্ত করে গেছে আকাশি-সাদা জার্সির অনূর্ধ্ব-২০ দলটি। কিন্তু গোল শোধ করতে পারেনি তারা। বরং নাইজেরিয়ান যুবারা যোগ করা সময়ে গোল করে শেষ আটে নাম তোলে। দলটির হয়ে দ্বিতীয় গোল করেন রিলওয়ানু হিলারু সারকি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com