শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ময়মনসিংহে দেশি মুরগির কেজি ৬০০

ময়মনসিংহে দেশি মুরগির কেজি ৬০০

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ময়মনসিংহে মুরগির বাজারে যেন আগুন লেগেছে। নগরীর মেছুয়া বাজারে দেশি মুরগি ৬০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মেছুয়া বাজারের মুরগি বিক্রেতা রুমান মিয়া বলেন, সপ্তাহের ব্যবধানে দেশি মুরগির দাম ১০০ টাকা বেড়ে ৬০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। সোনালি মুরগির দাম কেজিতে ৪০ টাকা বেড়ে ৩৬০ টাকা বিক্রি হচ্ছে। এছাড়া ব্রয়লার মুরগি ২৫০ টাকা, লেয়ার কেজিতে ২০ টাকা বেড়ে ৩২০ টাকা এবং সাদা কক ৩২০ টাকায় বিক্রি হচ্ছে।

একই বাজারের ডিম বিক্রেতা নিতাই পাল বলেন, দেশি মুরগির ডিম ১০ টাকা বেড়ে ৭৫ টাকা হালি, হাঁসের ডিম ৬৫, সোনালি মুরগির ডিম ৬৫ টাকা, ফার্মের মুরগির ডিম ৪৫ টাকা হালি বিক্রি হচ্ছে।

 

সবজি বিক্রেতা মাহাবুব আহমেদ বলেন, গত দুইদিন বৃষ্টি কারণে সব ধরনের সবজির কেজি ১০ থেকে ৩০ টাকা করে বেড়েছে। এদিকে, কাঁচা মরিচের দাম সপ্তাহের ব্যবধানে কেজিতে ৪০ টাকা বেড়ে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

তিনি বলেন, কাঁচকলা ৩০ টাকা, সজনে ১২০ টাকা, করলা ৮০ টাকা, লেবু ৪০ টাকা হালি, বেগুন ৮০ টাকা কেজি, শশা ৪০ টাকা, পটল ৮০ টাকা, চিচিঙ্গা ৮০ টাকা, ঢেঁড়স ১০০ টাকা, বরবটি ১০০ টাকা, টমেটো ৩০ টাকা, গাজর ৪০ টাকা, পেঁপে ৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

ময়মনসিংহে দেশি মুরগির কেজি ৬০০

মাছ বিক্রেতা শুক্কুর মিয়া বলেন, চাষ করা মাছ ও দেশি মাছের আমদানি কম। দেশি মাছে কেজিতে ৮০ থেকে ১০০ টাকা ও চাষ করা মাছ কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ মাছ বাজারে আসতেই পারছে না। আসলেও পাঙাশ ও তেলাপিয়া মাছ কিনছে।

তিনি বলেন, কাঁচকি ৮০০ টাকা, গলদা চিংড়ি ৮০০ থেকে ৯০০ টাকা, বাইম ৯০০ টাকা, বাটা ২৫০ টাকা, পাবদা ৩৫০ টাকা, বোয়াল ৫০০ টাকা, শিং ৪০০ টাকা, শোল ৬৫০ টাকা, কাতলা ৩২০ টাকা, পাঙাশ ২০০ টাকা, রুই ৩০০ টাকা, মৃগেল ৩৫০ টাকা, সিলভার ২৩০ টাকা, কালিবাউশ ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ময়মনসিংহে দেশি মুরগির কেজি ৬০০

মুদি দোকানি জাহাঙ্গীর আলম বলেন, পেঁয়াজ-রসুনের দাম স্থিতিশীল আছে। তবে, দেশি আলুর দাম কিছুটা বেড়েছে।

তিনি বলেন, পেঁয়াজ ৩০ থেকে ৩২ টাকা, দেশি রসুন ৮০ টাকা, ইন্ডিয়ান রসুন ১৬০ টাকা, হল্যান্ড আলু ২০ টাকা, দেশি আলু ২৮ টাকা, আদা ১১০ থেকে ১২০ টাকা, হলুদ ১৫০ টাকা, খোলা আটা ৬০ টাকা, প্যাকেট আটা ৬৫ টাকা কেজি বিক্রি হচ্ছে।

ময়মনসিংহে দেশি মুরগির কেজি ৬০০

একই বাজারের ইব্রাহিম স্টোরের বিক্রেতা ইব্রাহিম বলেন, ডালের দাম কিছুটা বেড়েছে। মুগডাল ১২০ টাকা, মোটা মসুর ৮৮ টাকা, মাঝারি মসুর ৯২ টাকা, চিকন মসুর ডাল কেজিতে দুই টাকা বেড়ে ১৩৫ টাকা, খেসারি ৭৫ টাকা, মটর ৬৫ টাকা, বুটের ডাল ৯০ টাকা, ছোলা বুট তিন টাকা বেড়ে ৯০ টাকা, মাসকলাই ১০ টাকা বেড়ে ১২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

মাংস বিক্রেতা মোবারক হোসেন বলেন, গরুর মাংস ৭৫০ টাকা ও খাসির মাংস এক হাজার টাকা কেজি বিক্রি হচ্ছে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com