মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হয়েছে। উত্তরাঞ্চল ছাড়া আগামী কয়েকদিন দেশের অন্যান্য অঞ্চলে ঝড়-বৃষ্টির প্রবণতা থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

একই সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহও দূর হয়েছে। গত সোমবার চট্টগ্রাম, রাঙ্গামাটি, কক্সবাজার, বান্দরবান ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছিলো।

বুধবার (১৫ মার্চ) সকাল থেকে ঢাকার আকাশ ছিল মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘন মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। এরপর সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বাড্ডা এলাকাসহ বিভিন্ন স্থানে শুরু হয় বৃষ্টি। তবে ঢাকার দক্ষিণাংশে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। এটাই ছিল চলতি গরম মৌসুমে ঢাকায় প্রথম বৃষ্টি। অবশ্য দুপুরের আগেই ঢাকার আকাশ থেকে ধীরে ধীরে মেঘ কেটে যাচ্ছে।

এদিন সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ২২ ও নেত্রকোনায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটিতে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com