শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাংলাদেশ-ভারতের রক্তের সম্পর্ক: ভারতীয় সহকারী হাইকমিশনার

বাংলাদেশ-ভারতের রক্তের সম্পর্ক: ভারতীয় সহকারী হাইকমিশনার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ড. রাজীব রঞ্জন বলেছেন, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারত। বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক রক্তের।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারত বাংলাদেশের পাশে ছিল। সেই সম্পর্ক এখনো বিদ্যমান। এ সম্পর্ক আজীবন থাকবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

শনিবার (১৪ জানুয়ারি) সকালে চট্টগ্রামের আনোয়ারায় এক ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে আনোয়ারা পাটনীকোঠা রামকৃষ্ণ আশ্রম এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. রাজীব রঞ্জন বলেন, স্বামী বিবেকানন্দের জীবনদর্শন বর্তমান সময়ে খুবই প্রাসঙ্গিক হয়ে উঠেছে। বিশেষ করে যুবসমাজের মধ্যে বিবেকানন্দের আদর্শ প্রচার ও প্রসার একান্ত জরুরি। কারণ যুবনায়ক বিবেকানন্দ বলেছেন, বিবাদ নয়, সহায়তা। বিনাশ নয়, পরস্পরের ভাবগ্রহণ। মতবিরোধ নয়, সমন্বয় ও শান্তি। স্বামী বিবেকানন্দ যুবকদের অনুপ্রাদিত করবে।

স্বামী বিবেকানন্দ যুব পরিষদের সভাপতি অ্যাডভোকেট জুয়েল দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কালা চাঁদ ভট্টাচার্য সীমান্তের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী, স্বপন দাশ গুপ্ত, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পদক দেব দৌলাল ভৌমিক, রামকৃষ্ণ মিশনের সভাপতি প্রকৌশলী স্বপন কান্তি দাশ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com