বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে পাসে হার কমলেও বেড়েছে জিপিএ-৫

শান্তিগঞ্জে পাসে হার কমলেও বেড়েছে জিপিএ-৫

স্টাফ রিপোর্টারঃ এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় শান্তিগঞ্জে এসএসসি ও দাখিলে জিপিএ-৫ এর সংখ্যা বাড়লেও কমেছে পাসের হার। এবার শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার ৬৭.২২ ও দাখিলে ৬২.২৬ শতাংশ।

এসএসসিতে উপজেলার মোট ১৫টি স্কুলের ১৬১৭ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে পাস করেছে ১০৪৭ জন। ফেল করেছে ৫৩০ জন৷ জিপিএ ৫ পেয়েছে মাত্র ২৭ জন। এর মধ্যে জয়কলস উজানীগাও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ১২ জন, পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ থেকে ১০জন, আব্দুর রশীদ উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন ও জয়সিদ্ধি বসিয়াখাউরী বড়মোহা উচ্চ বিদ্যালয় থেকে ১জন৷ রেজাল্টে সবচেয়ে পিছিয়ে আব্দুল গফুর উচ্চ বিদ্যালয় ও সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এগিয়ে জয়সিদ্ধি বসিয়াখাউরী বড়মোহা উচ্চ বিদ্যালয় ও গাগলী নারায়ণপুর উচ্চ বিদ্যালয়।

মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৬টি মাদ্রাসার ১৫৯ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯৯ জন। ফেল করেছে ৬০ জন। এতে পাশের হার ৬২.২৬ শতাংশ । জিপিএ-৫ পেয়েছে ০২ জন। তারা সবাই আমরিয়া ইসলায়ামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী৷

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী বলেন, এবারের ফলাফল গতবছরের চেয়ে তুলনামূলকভাবে কম হয়েছে। তবে জিপিএ ৫ এর সংখ্যা বেড়েছে৷ আগামীতে যাতে এমন না হয় এরজন্য আমরা স্কুলে স্কুলে তদারকি আরও বৃদ্ধি করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com