মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে সারাদেশে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষক উপ-কমিটি এক সপ্তাহের মধ্যে সারাদেশে ৭৬ হাজার চারা রোপণ করবে।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত হবে বুধবার (২৮ সেপ্টেম্বর)। এ উপলক্ষে আলোচনা সভা, দোয়া-প্রার্থনা কর্মসূচি, আনন্দ র‌্যালি, আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।

দলটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি জানায়, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এক সপ্তাহের মধ্যে সারাদেশে ৭৬ হাজার চারা রোপণ করবে কমিটি। কারণ প্রধানমন্ত্রী সবসময় পরিবেশ রক্ষায় নানা ধরনের গাছের চারা রোপণ করেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অনুপ্রেরণায় এই বৃক্ষরোপণ কার্যক্রম গ্রহণ করেছে কমিটি।

প্রাথমিকভাবে উপ-কমিটি বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করবে। কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় প্রায় ২০ হাজার তালের চারা রোপণ করবেন।

 

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com